Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশের আরও ৪ কর্মকর্তাকে গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২৪ ২৩:৫০

ঢাকা: জুলাই-আগস্টে ছাত্র-জনতার গণআন্দোলনে হামলা ও গুলি চালিয়ে হত্যার ঘটনার মামলায় এজাহারভুক্ত আসামি আরও চার পুলিশ কর্মকর্তাকে গ্রেফতারের অনুমতি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। চার পুলিশ কর্মকর্তাই অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদায় কর্মরত।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে উপসচিব আবু সাইদের সই করা এক আদেশে এই অনুমতির কথা জানানো হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে তিন ধাপে আরও ২৬ পুলিশ কর্মকর্তাকে গ্রেফতারের অনুমতি দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়। নতুন চারজন যুক্ত হওয়ায় মোট ৩০ পুলিশ কর্মকর্তাকে ছাত্র-জনতার গণআন্দোলনে হত্যা মামলায় গ্রেফতারের অনুমতি দেওয়া হলো।

যে চার অতিরিক্ত পুলিশ সুপারকে গ্রেফতারের অনুমতি দেওয়া হয়েছে তারা হলেন— শাহেন শাহ্, হাসান আরাফাত, জুয়েল রানা ও মো. রফিকুল ইসলাম। প্রথম তিনজনই সুপারনিউমারারি পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত এবং ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) সাবেক অতিরিক্ত উপকমিশনার। প্রথম দুজন ডিবির অ্যাডমিন ও সাপোর্ট সার্ভিসে কর্মরত ছিলেন, তৃতীয়জন ছিলেন ডিবির ডিপ্লোম্যাটিক সিকিউরিটি বিভাগে। আর চতুর্থজন ছিলেন ডিএমপির গুলশান বিভাগের অতিরিক্ত উপকমিশনার।

আদেশে বলা হয়েছে, এই চার পুলিশ কর্মকর্তাকে ফৌজদারি মামলায় গ্রেফতার অনুমতি নির্দেশক্রমে দেওয়া হলো। একই সঙ্গে এ বিষয়ে কার্যক্রমের অগ্রগতি প্রতিবেদন পাঠানোর জন্যও অনুরোধ করা হয়েছে আদেশে।

সারাবাংলা/ইউজে/টিআর

গ্রেফতারের অনুমতি পুলিশ বাংলাদেশ পুলিশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর