Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জমি দখলের প্রতিবাদে মানববন্ধন, প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা

সিনিয়র করেসপন্ডেন্ট
২০ অক্টোবর ২০২৪ ২১:২৮

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের দেইলপাড়া, নয়ামাটি গ্রামে ‘ভূমিদস্যু’ নুরুজ্জামান খান ও সাবেক চেয়ারম্যান গুলজার হোসেনের বিরুদ্ধে ভূমি দখলসহ নানা অনিয়ম ও অপকর্মের প্রতিবাদে মানববন্ধন করেছেন এলাকাবাসী। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তারা অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের হস্তক্ষেপ কামনা করেছেন।

রোববার (২০ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে তারা এই মানববন্ধন করেন। মানবন্ধনে দেইলপাড়া নয়ামাটি গ্রামের কয়েক শ বাসিন্দা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মানববন্ধনে ভুক্তভোগীরা বলেন, দেইলপাড়া, নয়ামাটি গ্রামে নুরুজ্জামান খান ও সাবেক চেয়ারম্যান গুলজার হোসেন নানা অপরাধ করে বেড়ান। নুরুজ্জামান হত্যাসহ অসংখ্য মামলার আসামি। তারা দীর্ঘ দিন ধরে অবৈধ ড্রেজার দিয়ে বালু ভরাট করে এলাকার মানুষের জমিজমা সব দখল করে নিচ্ছেন। নানা ধরনের সন্ত্রাসী তৎপরতা চালিয়ে এলাকাবাসীকে সবসময় আতঙ্কের মধ্যে রাখছেন।

গ্রামবাসী বলেন, তারা বিভিন্ন সময় অভিযুক্তদের বিরুদ্ধে একাধিক জায়গায় অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাননি। এ অবস্থায় ধর্ম-বর্ণ, শ্রেণিপেশা নির্বিশেষে গ্রামবাসী সবাই নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এসময় ভুক্তভোগীরা সন্ত্রাসী-দখলবাজ গোষ্ঠীর দখলের হাত থেকে প্রায় ৪০০ বিঘা জমি রক্ষার করার জন্য আকুতি জানান।

তারা বলেন, প্রধান উপদেষ্টা অধ্যাপক ইউনূসের নেতৃত্বে বর্তমান সরকার দেশ ও মানুষের কল্যাণে যে সংস্কারের উদ্যোগ নিয়েছে তার সঙ্গে আমরা শতভাগ একমত পোষণ করছি। আমাদের এখানে দখলবাজ, ভূমিদস্যু, অবৈধ বালু ভরাটকারী ও সংশ্লিষ্ট ব্যক্তি এবং কিছু হাউজিং কোম্পানির সংশ্লিষ্টতা রয়েছে। এদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইন অনুযায়ী দ্রুত গতিতে প্রধান উপদেষ্টাকে ব্যবস্থা নেওয়ার জন্য বিশেষভাবে বিনীত অনুরোধ করছি।

বিজ্ঞাপন

মানববন্ধনে ভুক্তভোগীদের মধ্যে উপস্থিত ছিলেন— মোহাম্মদ শহিদুল ইসলাম, আহসানুল কবির, বিবি হাজেরা, ফারজানা ইসলাম, আদনান আহমেদ, মো. মাসুদ রানা, মোহাম্মদ আবুল হোসেন, মোহাম্মদ তোফাজ্জল হোসেন, মোহাম্মদ আলমগীর হোসেন, মোহাম্মদ রানা, মো. তোতা মিয়া, তাসলিমা আক্তার, মোহাম্মদ মোরশেদ, মোহাম্মদ আনোয়ার, মো. হাফিজ, মোহাম্মদ আরিফুজ্জামানসহ অন্যরা।

সারাবাংলা/ইউজে/টিআর

ভূমিদস্যু মানববন্ধন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর