Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০৬ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২১ অক্টোবর ২০২৪ ১৩:২৮

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মাঠে নেমেছে বাংলাদেশ। মিরপুরে টসে জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ভরাডুবি হয়েছে শান্তদের। প্রোটিয়া বোলারদের তোপের মুখে প্রথম দিনের চা বিরতির আগে ৪০ ওভারের মাঝে মাত্র ১০৬ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশের প্রথম ইনিংস।

দিনের প্রথম সেশনেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। লাঞ্চের আগেই ৬০ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছিল বাংলাদেশ। লাঞ্চের পর বাংলাদেশের ইনিংস টিকেছে মাত্র ৫০ মিনিট। ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকের আলি জুটি কিছুটা প্রতিরোধের আভাস দিচ্ছিলেন। তবে এই জুটিকে বেশিক্ষণ টিকতে দেননি পিট। বাংলাদেশের ইনিংসের সর্বোচ্চ ৩০ রান করা জয় বোল্ড হয়েছেন তার বলে। আজ অভিষেক হওয়া জাকের করেছেন মাত্র ২ রান। তিনি প্যাভিলিয়নে ফিরেছেন মহারাজের বলে ভেরেইনার হাতে স্ট্যাম্পিং হয়ে।

বিজ্ঞাপন

৯ম উইকেটে বাংলাদেশের হয়ে দারুণ লড়াই করেছেন তাইজুল ইসলাম ও নাঈম হাসান। প্রোটিয়া বোলারদের হতাশায় ডুবিয়ে দলের স্কোর ১০০ পেরোয় এই জুটির সুবাদেই। বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ জুটি এই দুজনেরই। ২৬ রানের এই জুটি ভাঙে নাঈম ফিরলে। রাবাদার বলে ৮ রান করা নাঈম ক্যাচ দিয়েছেন মুল্ডারের হাতে।

১৬ রান করা তাইজুলকে বোল্ড করে বাংলাদেশের শেষ উইকেট তুলে নেন মহারাজ। বাংলাদেশের ইনিংস থামে ১০৬ রানে। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন রাবাদা, মুল্ডার ও মহারাজ।

সারাবাংলা/এফএম

বাংলাদেশ- দক্ষিণ আফ্রিকা

বিজ্ঞাপন
সর্বশেষ

১০৬ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ
২১ অক্টোবর ২০২৪ ১৩:২৮

সম্পর্কিত খবর