Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রকল্প বাস্তবায়নে অপচয় রোধ করুন: নাহিদ ইসলাম

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৪ ১৬:০২

ঢাকা: আইসিটি বিভাগের ২০২৪-২৫ অর্থবছরের এডিপিতে অন্তর্ভুক্ত প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনা সভায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম একথা বলেন।

সোমবার (২১ অক্টোবর) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সভাকক্ষে আয়োজিত সভায় অন্তর্বতী সরকারের মেয়াদে চলাকালীন বিভিন্ন প্রকল্পের কাজ বাস্তবায়ন নিয়ে কথা বলেন উপদেষ্টা মো. নাহিদ।

বিজ্ঞাপন

উপদেষ্টা নাহিদ বলেন, ‘উন্নয়ন সহযোগী সংস্থার সাথে চলমান প্রকল্প অব্যাহত থাকবে, সেক্ষেত্রে সাবধানতা অবলম্বন করে কাঙ্ক্ষিত সাফল্য অর্জন করতে রদবদল ও সংস্কার করার প্রয়োজন হলে তা করতে হবে। প্রকল্প যেন নির্ধারিত সময়ে শেষ হয় এবং অপচয় রোধ হয় সে বিষয়ে সকলকে সচেষ্ট থাকতে হবে।’

তথ্য ও প্রযুক্তি বিভাগের সচিব শীষ হায়দার চৌধুরী বলেন, ‘ডাটা সেন্টার এর সক্ষমতা বৃদ্ধি করা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে। ইতিমধ্যে ডাটা সেন্টারের আশি শতাংশ ব্যবহার হয়ে গেছে। নিরাপত্তার কারণে অনেক প্রতিষ্ঠান বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে ডাটা সংরক্ষণ করতে চায়, এটা করা গেলে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আয় বাড়বে।’

সভায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন দফতর, সংস্থা ও এজেন্সির প্রধান এবং প্রকল্প পরিচালক, উপ প্রকল্প পরিচালক নিজ নিজ প্রকল্পের বাস্তবায়ন পরিকল্পনা, সমস্যা ও সর্বশেষ অগ্রগতি তুলে ধরেন।

সারাবাংলা/ইএইচটি/এনজে

উপদেষ্টা নাহিদ ঢাকা তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

কঠিন চীবর দান: উৎসবের মহাজাগরণ
২১ অক্টোবর ২০২৪ ১৫:৩০

সম্পর্কিত খবর