Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অসুস্থতার কারণে আদালতে উপস্থিত হননি সাবেক পরিকল্পনামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৪ ১৬:৩৯

সুনামগঞ্জ: জামিনের পর প্রথম দিনেই আদালতে হাজিরা দেননি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে এমন তথ্য নিশ্চিত করেছেন মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাড.আব্দুল হক।

গ্রেফতারের পর প্রায় ১৯ দিন কারাবাসের পর গত বুধবার (৯ অক্টোবর) বেলা ৩ টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হেমায়েত উদ্দিন বয়স ও অসুস্থতা বিবেচনায় সাবেক এই পরিকল্পনামন্ত্রীর জামিন আবেদন মঞ্জুর করেন।

সাবেক এই মন্ত্রীর জামিনের পর আজকে প্রথম বারের মতো আদালতে হাজিরা দেওয়ার তারিখ ধার্য থাকা সত্ত্বেও তিনি অসুস্থ থাকায় এবং ঢাকায় অবস্থান করায় আজকে আদালতে হাজির হতে পারেন নি।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাড.আব্দুল হক বলেন, ‘আমরা আদালতকে বলেছি সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান অসুস্থ না। তিনি অসুস্থতার নাটক করে জামিন নিয়েছেন। আজকেও অসুস্থ দেখিয়ে তিনি আদালত হাজির হতে পারবেন না আবেদন করেছেন। আদালত তার আবেদন মঞ্জুর করেছেন।’

সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, ‘আমি খুব অসুস্থ। বর্তমানে আমি ঢাকায় অবস্থান করছি। ডাক্তার বলেছে বিশ্রামে থাকার জন্য। আর ঢাকা থেকে সুনামগঞ্জে যাওয়া আমার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতো তাই আমার পক্ষের আইনজীবীর মাধ্যমে আদালতে আবেদন করেছি আদালত সেটি গ্রহণ করেছেন। ‘

উল্লেখ্য, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গত ৪ সেপ্টেম্বর সাবেক পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানসহ ৯৯ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা করেন ঘটনায় আহত জহিরের ভাই।

ওই মামলায় গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে সুনামগঞ্জের শান্তিগঞ্জের হিজল খরচ বাড়ি থেকে যৌথ বাহিনীর অভিযান পরিচালনা করে সাবেক এই মন্ত্রীকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসডব্লিউআর

এম এ মান্নান জামিন সাবেক পরিকল্পনামন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

আজকের বর্জ্য আগামীকালের সম্পদ
২১ অক্টোবর ২০২৪ ১৬:২২

সম্পর্কিত খবর