Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোরে বেশি দামে ডিম বিক্রি, ৪ প্রতিষ্ঠানের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৪ ২০:২৭

যশোর: বেশি দামে ডিম করায় যশোর-১ আসনের সাবেক সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের মালিকাধীন আফিল এগ্রো ও সাবেক পৌর মেয়র জহিরুল ইসলামেরসহ চার প্রতিষ্ঠানের এক লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে বাজার মনিটরিং ট্যাক্সফোর্স।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে শহরের বড়বাজার, চাঁচড়া চেকপোস্ট মোড় ও আরবপুর এলাকায় এ অভিযান চালানো হয়। সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ডিম বিক্রি করায় তাদের জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

ডিমের বাজার স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে জেলা প্রশাসক মো. আজাহারুল ইসলামের নেতৃত্বে বাজার মনিটরিং ট্যাক্সফোর্স এ অভিযান চালায় ।

বাজার মনিটরিং ট্যাক্সফোর্স সূত্রে জানা গেছে, আফিল এগ্রোর এক লাখ টাকা, পৌরসভার সাবেক মেয়র জহিরুল ইসলামের মালিকাধীন প্রতিষ্ঠানের ৫০ হাজার টাকা এবং আরও দুই ব্যবসায়ীর ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসক আজহারুল ইসলাম বলেন, যশোরের উৎপাদকরা নিজরাই পাইকার ও খুচরা ব্যবসায়ী হিসেবে বাজার নিয়ন্ত্রণ করে আসছিলো। তাদেরকে সর্তক করা হয়েছে। একইসাথে উৎপাদক হিসেবে ১০টাকা ৩৮পয়সা দামে ডিম বিক্রির নির্দেশ দেয়া হয়েছে। নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এ দিন চার প্রতিষ্ঠানের এক লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সারাবাংলা/এসআর

জরিমানা ডিম যশোর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর