Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেলওয়ের উচ্ছেদ অভিযানে বাধা, পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৪ ২২:৪৫

পরে সেনাবাহিনী হাজির হলেও উচ্ছেদ অভিযান বন্ধ করার পর পরিস্থিতি শান্ত হয়। ছবি: সারাবাংলাঅবৈধ স্থাপনা উচ্ছেদে ময়মনসিংহ রেলওয়ে অভিযান শুরু করলে স্থানীয়দের বাধার মুখে পড়ে। ছবি: সারাবাংলা

ময়মনসিংহ: পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে নেমেছিল ময়মনসিংহ রেলওয়ে। তবে স্থানীয় বিক্ষুব্ধ জনতার বাধার মুখে পড়ে সে উচ্ছেদ অভিযান। পরে পরিস্থিতি সামাল দিতে সেনাবাহিনী হাজির হতে হয়। উদ্ভূত অবস্থায় উচ্ছেদ অভিযান বন্ধ হয়ে যায়।

সোমবার (২১ অক্টোবর) দুপুর ১২টার দিকে বাংলাদেশ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেন। স্থানীয় প্রশাসন, রেলওয়ে নিরাপত্তা জিআরপি ও আরএনবি সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। অভিযানে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেলওয়ের ভূমি সম্পদ কর্মকর্তা আব্দুস সোবহান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরানসহ অন্যরা।

বিজ্ঞাপন

পরে সেনাবাহিনী হাজির হলেও উচ্ছেদ অভিযান বন্ধ করার পর পরিস্থিতি শান্ত হয়। ছবি: সারাবাংলা

আব্দুস সোবহান জানান, উচ্ছেদ অভিযানের শুরুতেই স্টেশন জামে মসজিদের দোকানপাট উচ্ছেদ শুরু করলে স্থানীয় সাধারণ লোকজন, মসজিদের মার্কেটের দুই শতাধিক দোকানদার ও মুসল্লিরা উত্তেজিত হয়ে উচ্ছেদ অভিযানে বাধা দেন। রেলওয়ে ভূমি সম্পত্তি কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ওপর চড়াও হন তারা।

এক পর্যায়ে ইটপাটকেল নিক্ষেপ ও উচ্ছেদ অভিযানে ব্যবহৃত এক্সক্যাভেটর ভাঙচুর করেন। সেই সঙ্গে এক্সক্যাভেটর চালককে মারধরও করে।

এ সময় রেলওয়ে ভূমি সম্পত্তি কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট পাশের একটি মার্কেটে আশ্রয় নেন। বাকিরা রেলওয়ে থানায় গিয়ে অবস্থান নেন। পরে সেনাবাহিনীর একটি দল সেখানে উপস্থিত হয়।

মসজিদ মার্কেটে উচ্ছেদ চালানো হবে না বলে সেনাবাহিনী ঘোষণা দিলে পরিস্থিতি শান্ত হয়ে আসে। পরে রেলওয়ে ভূমি সম্পত্তি কর্মকর্তাসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা নিরাপদে সরে যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

উচ্ছেদ অভিযান ময়মনসিংহ ময়মনসিংহ রেলওয়ে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর