Friday 25 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৩৭ রানের লিডে চালকের আসনে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক
২২ অক্টোবর ২০২৪ ১২:০৪

মিরপুর টেস্টের প্রথম দিনশেষে মাত্র ৪ উইকেট হাতে নিয়ে ৩৪ রানে এগিয়ে ছিল দক্ষিণ আফ্রিকা। তবে দ্বিতীয় দিনে কাইল ভেরেইন ও উইয়ান মুল্ডারের দুর্দান্ত এক শতরানের জুটির সুবাদে প্রোটিয়াদের লিড ১০০ ছাড়িয়ে। লাঞ্চ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৮ উইকেটে ২৪৩ রান। এই সেশনে বাংলাদেশের হয়ে দুটি উইকেটই পেয়েছেন হাসান মাহমুদ। ১৩৭ রানের লিড নিয়ে ম্যাচে চালকের আসনে আছে দক্ষিণ আফ্রিকাই।

দ্বিতীয় দিনের শুরুর এক ঘণ্টায় দুর্দান্ত ব্যাটিং করেছেন ভেরেইন-মুল্ডার জুটি। তাইজুল-হাসানদের হতাশ করে একবারের জন্যও বিপদ হতে দেননি তারা। উল্টো রানের গতি বাড়িয়ে শতরানের জুটি গড়েন তারা। এই জুটির সুবাদে দলের স্কোর ২০০ পেরোয়। এই সময় হাফ সেঞ্চুরি তুলে নেন ভেরেইন-মুল্ডার দুজনেই।

বিজ্ঞাপন

সেশনের শেষভাগে এসে ১১৯ রানের জুটি ভাঙে হাসান মাহমুদের জোড়া আঘাতে। ৮ চারে সাজানো ৫৪ রানের ইনিংস খেলে হাসানের বলে সাদমানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মুল্ডার। এটিই তার ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি। মুল্ডার ফেরার পরের বলেই কেশভ মহারাজকে বোল্ড করেন হাসান।

মুল্ডার ফিরলেও এক প্রান্ত আগলে রেখে সেশনের বাকি সময়টা পার করেছেন ভেরেইন। ৭ চারে সাজানো ইনিংসে ভেরেইন অপরাজিত আছেন ৭৭ রান। অন্য প্রান্তে আছেন ৬ রান করা পিট।

সারাবাংলা/এফএম

বিজ্ঞাপন
সর্বশেষ

বেনাপোলে গাঁজাসহ আটক ৩
২৫ অক্টোবর ২০২৪ ১৮:২৪

সম্পর্কিত খবর