Sunday 27 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু: ৩ দিনে আক্রান্ত ৪৪৭৬, মৃত্যু ১৬ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ অক্টোবর ২০২৪ ২১:৩০

ঢাকা: রোববার (২০ অক্টোবর) থেকে মঙ্গলবার (২২ অক্টোবর) পর্যন্ত তিন দিনে দেশে ৪ হাজার ৪৭৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ১৬ জন। সোমবার (২১ অক্টোবর) সকাল ৮টা থেকে থেকে মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে আরও এক হাজার ১৩৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ নিয়ে দেশে চলতি বছরের ২২ অক্টোবর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৫২ হাজার ৫৮ জন। এর মাঝে ৪৭ হাজার ৯৬৩ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও সাত জনের মৃত্যু হয়েছে। এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ২৫৭ জন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার এন্ড কন্ট্রোল রুম থেকে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিগত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মাঝে পুরুষ ৭৩৪ জন ও নারী ৪০৫ জন। এর মাঝে ঢাকার দুই সিটি করপোরেশনের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪১৭ জন নতুনভাবে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। দুই সিটি করপোরেশনের বাইরে ঢাকা বিভাগের অন্যান্য এলাকায় বিগত ২৪ ঘণ্টায় ২৪৭ জন রোগী নতুনভাবে হাসপাতালে ভর্তি হয়েছেন ডেঙ্গু আক্রান্ত হয়ে।

বিগত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ বিভাগে ৩৯ জন, চট্টগ্রাম বিভাগে ১৭৭ জন, খুলনা বিভাগে ১২১ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। রাজশাহী বিভাগে ৩০ জন, রংপুর বিভাগে ১৬ জন, বরিশাল বিভাগে ৮৮ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিগত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন। সিলেট বিভাগে বিগত ২৪ ঘণ্টায় চার জন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি বছরের ২২ অক্টোবর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৫২ হাজার ৫৮ জন। এর মধ্যে ৬৩.৩ শতাংশ পুরুষ এবং ৩৬.৭ শতাংশ নারী রয়েছেন। চলতি বছর এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ২৫৭ জন। এর মাঝে ৫২.৫ শতাংশ নারী ও ৪৭.৫ শতাংশ পুরুষ।

বর্তমানে সারাদশের বিভিন্ন হাসপাতালে তিন হাজার ৮৩৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সারাবাংলা/এসবি/এসআর

ডেঙ্গু

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাবি ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার
২৮ অক্টোবর ২০২৪ ০২:৪২

সম্পর্কিত খবর