Friday 25 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওড়িশায় ‘দানা’-র ল্যান্ডফল শেষের পথে

সারাবাংলা ডেস্ক
২৫ অক্টোবর ২০২৪ ০৮:৪৫

প্রবল ঘূর্ণিঝড় ‘দানা’-র ল্যান্ডফল প্রক্রিয়া প্রায় শেষের পথে। তবে এরই মাঝে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়ছে বলে ভারতের আবহাওয়া দফতর জানিয়েছে।

ভারতের আবহাওয়া দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, ভোর সাড়ে ৫টা নাগাদ ঘূর্ণিঝড় দানার বাইরের অংশটি ওড়িশার ধামরার ২০ কিলোমিটার উত্তর-উত্তরপশ্চিমে অবস্থান করছিল। গত কয়েক ঘণ্টায় এই ঘূর্ণিঝড় ১০ কিলোমিটার প্রতি ঘণ্টার বেগে এগিয়ে গিয়েছে ভূভাগের দিকে।

বিজ্ঞাপন

তারা আরও জানায়, সকাল সাতটা-সাড়ে সাতটার মধ্যে ঘূর্ণিঝড় দানার ল্যান্ডফল প্রক্রিয়া সম্পন্ন হয়ে ঘূর্ণিঝড় ক্রমেই শক্তি হারিয়ে ওড়িশার পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

হিন্দুস্তান টাইমস-এর তথ্যমতে, বর্তমানে কলকাতা, উত্তর ২৪ পরগনার একাংশ সহ পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টি হচ্ছে শুক্রবার (২৫ অক্টোবর) ভোররাত থেকেই। এই আবহে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনায় কমলা সতর্কতা জারি আছে।

বাংলাদেশের আবহাওয়া অধিদফতরের সর্বশেষ ১২ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুক্রবার (২৫ অক্টোবর) সকালের মধ্যে প্রবল ঘূর্ণিঝড়টি ভারতের উপকূল অতিক্রম শেষ করতে পারে। এর অগ্রবর্তী অংশের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও সংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং এর অদূরবর্তী দ্বীপ ও চরগুলোর ওপর দিয়ে দমকা বা ঝোড়ো হাওয়াসহ ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সারাবাংলা/এনজে

ওড়িশা ঘূর্ণিঝড় দানা পশ্চিমবঙ্গ প্রবল ঘূর্ণিঝড় ল্যান্ডফল

বিজ্ঞাপন
সর্বশেষ

বেনাপোলে গাঁজাসহ আটক ৩
২৫ অক্টোবর ২০২৪ ১৮:২৪

সম্পর্কিত খবর