Sunday 27 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এখনো শিডিউলে ফেরেনি ট্রেন

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ অক্টোবর ২০২৪ ১৫:২২

কমলাপুর রেল স্টেশন। ছবি: সারাবাংলা

ঢাকা: লাইনচ্যুত পঞ্চগড় এক্সপ্রেসের বগি উদ্ধার হলেও এখনো শিডিউলে ফেরেনি ট্রেন। কমলাপুর স্টেশন থেকে “রংপুর এক্সপ্রেস” রোববার সকাল ৯টা ১০ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও ট্রেনটি দুপুর ১টা ৪০ মিনিটে স্টেশন ছেড়ে যায়। এদিন শুধু রংপুর এক্সপ্রেসই না বেশ কয়েকটি ট্রেন এমন দেরিতে ছেড়েছে। ফলে রেলস্টশনে যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। কোনো ধরনের ঘোষণা ছাড়া ট্রেন দেরিতে ছাড়ায় স্টেশনে এসেও ট্রেনে উঠতে পারেননি অনেক যাত্রী। এতে ক্ষোভ প্রকাশ করেছেন তারা। এদিকে কর্মকর্তারা বলছেন, দুর্ঘটনার পর ট্রেনের শিডিউল ঠিক হয়েছে।

বিজ্ঞাপন

গত বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাতে কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকা ছেড়ে যাওয়ার সময় পঞ্চগড়গামী আন্তঃনগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩) লাইনচ্যুত হয়। যা উদ্ধার করতে প্রায় ১৩ ঘণ্টা সময় লেগে যায়। ওই ১৩ ঘণ্টা সারাদেশের সঙ্গে রাজধানী ঢাকার রেল যোগাযোগ একেবারে বন্ধ হয়ে যায়। কিন্তু উদ্ধার কাজ শেষ হলেও  দেরিতে ছাড়তে শুরু করে ট্রেন। দুইদিন পার হলেও আজও কমলাপুর থেকে প্রতিটি ট্রেন ১৫ থেকে ২০ মিনিট দেরিতে ছাড়তে দেখা গেছে।

বিজ্ঞাপন

কমলাপুর রেল স্টেশন। ছবি: সারাবাংলা

রোববার দুপুরে কমলাপুর রেল স্টেশনে দেরিতে ট্রেন ছাড়ার কারণে যাত্রীদের স্টেশনের প্ল্যাটফর্মে অপেক্ষা করতে দেখা যায়। এতে বেশ ভোগান্তিতে পড়েছেন তারা। স্টেশনে ট্রেনের সময়সূচিতেও বিষয়টি দেখা যায় বেশ কয়েকটি ট্রেনের যে সময় নির্ধারন করা ছিল সেগুলো ছেড়েছে অনেক পড়ে।

এ প্রসঙ্গে ঢাকা রেলওয়ে স্টেশন মাস্টার আনোয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, পঞ্চগড় এক্সপ্রেসের বগি লাইনচ্যুতির ঘটনায় সিগনালের তার ছিড়ে গিয়েছিল। এসব মেরামত করে ট্রেন চলাচল করতে কিছুটা দেরি হয়। গত দুইদিন ধরে কাজ চলছে। আজ রোববার অনেকটা স্বাভাবিক হয়েছে। তবে আজও কিছু ট্রেন সামান্য দেরিতে ছেড়ে গেছে। আগামীকাল সোমবার (২৮ অক্টোবর) নাগাদ সব কিছু স্বাভাবিক হয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আরও পড়ুন: যে কারণে বারবার লাইনচ্যুত হচ্ছে ট্রেন

সারাবাংলা/জেআর/ইআ

বিজ্ঞাপন
সর্বশেষ

পেঁয়াজে সফলতা এনেছে নাসিক-৫৩
২৭ অক্টোবর ২০২৪ ১৫:৫৫

সম্পর্কিত খবর