Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপিপুত্রের গাড়িচাপায় মৃত্যু : একটা জীবনের দাম ২০ লাখ টাকা


২৪ জুন ২০১৮ ১৪:০৯

।। উজ্জল জিসান, সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: ঢাকার বনানীতে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর ছেলে শাবাব চৌধুরীর গাড়িচাপায় প্রাইভেটকার চালক সেলিম ব্যাপারী প্রাণ হারানোর ঘটনায় ক্ষতিপূরণ হিসেবে ভুক্তভোগী পরিবারকে ২০ লাখ টাকা দিয়েছে এমপির পরিবার।

গত বৃহস্পতিবার নিহত সেলিম ব্যাপারীর পরিবারকে এককালীন ২০ লাখ টাকা দেওয়া হয়েছে। এছাড়া প্রতিমাসে ২০ হাজার টাকা করে সহায়তা দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

রোববার (২৪ জুন) দুপুরে নিহত সেলিম ব্যাপারীর বোন জামাই আব্দুল আলিম সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত বৃহস্পতিবার (২১ জুন) রাতে এমপি সাহেবের লোকজন ইমরান স্যারের বারিধারা ডিওএইচএস এর অফিসে নাওয়ার প্রপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক ইমরান স্যারের উপস্থিতিতে আমার হাতে নগদ ২০ লাখ টাকা বুঝিয়ে দিয়েছেন। এছাড়া প্রতিমাসে ২০ হাজার করে টাকা সেলিমের স্ত্রী চায়না ব্যাপারীর হাতে দেবেন।

আব্দুল আলিম আরও বলেন, সমঝোতা হওয়ায় আমরা এখন মামলাটি তুলে নেব। এই সমঝোতার পর আমরা এমপি সাহেবের সঙ্গেও দেখা করেছি। তিনি কথা দিয়েছেন, যতদিন বেঁচে থাকবে সেলিমের স্ত্রী ততদিন প্রতিমাসে ২০ হাজার করে টাকা দেবেন। এই টাকা প্রতিমাসে ব্যাংক একাউন্টের মাধ্যমে দেবেন।

আর সেলিম ব্যাপারী যে কোম্পানিতে চাকরি করতেন সেই কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ইমরান হোসেন সারাবাংলাকে বলেন, বৃহস্পতিবার প্রথম সমঝোতা বৈঠক হয়েছে। পরেরদিন শুক্রবার রাতে এসে তারা নগদ ২০ লাখ টাকা দিয়েছেন। ওই টাকা সেলিমের স্ত্রীর নামে একটা ব্যাংক একাউন্ট খুলে ডিপোজিট করা হবে।

এ ব্যাপারে জানতে চাইলে নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী সারাবাংলাকে বলেন, সমাধান হয়েছে এই বিষয়টি আমি জানি না। কে করেছে সেটাও জানি না। তবে যতদিন বেঁচে আছি ততদিন ওই পরিবারকে সাধ্যমত সহায়তা করবো বলে জানান তিনি।

এর আগে ঘটনাটি উভয় পক্ষের মধ্যে সমঝোতার জন্য ২১ জুন রাতে নাওয়ার প্রপার্টিজের বারিধারার অফিসে প্রথম বৈঠক হয়। সেখানে নিহত পরিবারের পক্ষ থেকে ব্যবস্থাপনা পরিচালক ইমরান হোসেন ৩০ লাখ টাকার একটি ব্যাংক ডিপোজিট করে দিতে বলেন যাতে প্রতিমাসে নিহতের পরিবার চলতে পারে।

জবাবে এমপি পরিবারের পক্ষ থেকে বলা হয়, ৩০ লাখ নয়, কিছু টাকা কম দেওয়া হবে। এছাড়া এর বাইরেও তাদের সহায়তা করা হবে বলে সারাবাংলাকে জানিয়েছিলেন ইমরান হোসেন।

ইমরান আরও জানিয়েছিলেন, সংসদ সদস্য ইকরামুল করিমের পক্ষ থেকে বলা হয়, সমঝোতার মাধ্যমে নিহতের পরিবারকে টাকা দেওয়া হবে; তবে গাড়িচাপায় নিহতের ঘটনায় দায়ের করা মামলাটি তুলে নিতে হবে। আর এ ঘটনায় সংসদ সদস্যের পরিবারের কারো জড়িত থাকার কথাও বলা যাবে না।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান রোববার দুপুরে সারাবাংলা’কে বলেন, গাড়িটির মালিকানা নিশ্চিত করা হয়েছে। এখন কে গাড়িটি চালাচ্ছিলেন তা সিসিটিভি ফুটেজ দেখে শনাক্তের চেষ্টা করা হচ্ছে। গাড়িটি এখনো জব্দ করতে পারিনি। গাড়িটি কোথায় আছে তা বের করতে তদন্তকারী কর্মকর্তা চেষ্টা অব্যাহত রেখেছেন।

গত ১৯ জুন রাতে বনানীতে গাড়িচাপায় প্রাণ হারান সেলিম ব্যাপারী। কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, ওই গাড়িটি এমপিপুত্র শাবাব চৌধুরী চালাচ্ছিলেন।

সারাবাংলা/ইউজে/একে

আরও পড়ুন

ধাক্কা দেওয়ার পর সেলিমকে ব্যাক গিয়ারে গাড়িচাপা দেন এমপিপুত্র


বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামের ৬ থানায় নতুন ওসি
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৩

স্টারে ফ্রি অফার
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪৮

ওটিটিতে ’তুফান’ মুক্তির তারিখ ঘোষণা
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২৪

ডাস্টবিনে পড়েছিল নবজাতকের মরদেহ
১০ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর