Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পাঁচ বছরে আড়াই হাজার বাসায় চুরি’


২৪ জুন ২০১৮ ১৫:২৭

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে একটি পেশাদার চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে সদরঘাট থানা পুলিশ। প্রথমবারের মতো ধরা পড়া এসব চোর গত পাঁচ বছরে প্রায় আড়াই হাজার বাসায় চুরি করেছে বলে জানিয়েছে পুলিশ।

শনিবার (২৩ জুন) রাতভর নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। এরা হলেন- মো.বশির (৪৫), জসিম উদ্দিন (৪৫), মো.রুবেল (২৭), মো.জসিম (৩৫), ওসমান গণি (২৯) এবং নারায়ণ বণিক (৬০)।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, গ্রেফতার হওয়া ছয় চোর জানিয়েছে- তারা চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় বাসার গ্রিল কেটে চুরি করে। গত পাঁচ বছরে তারা প্রায় আড়াই হাজার বাসায় ‍চুরি করেছে। তিনি আরও বলেন, এই প্রথমবার আমরা তাদের চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করতে পেরেছি।

সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ রুহুল আমীন সারাবাংলাকে জানান, ঈদুল ফিতরের ছুটি শুরুর আগ মুহুর্তে গত ১৩ জুন সদরঘাট থানার কবি নজরুল ইসলাম রোড এবং অভয়মিত্র ঘাটের বরফ গলিতে দুটি বাড়িতে গ্রিল কেটে চুরি সংঘটিত হয়। সেই মামলা তদন্ত করতে গিয়ে এই চোরচক্রের সন্ধান পাওয়া গেছে। তাদের কাছে চুরির বিভিন্ন সরঞ্জামও পাওয়া গেছে।

তিনি জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতার হওয়া ছয় জন তাদের চুরির কৌশল সম্পর্কে জানিয়েছে। তারা মূলত গ্রিল কেটে বাসায় ঢুকে টাকা ও স্বর্ণালংকার চুরি করে। পাঁচজন বাসায় ঢোকে। ওসমান বাইরে পাহারায় থাকে। পুলিশ কিংবা বাসার কোনও সদস্য অথবা লোকজন দেখলে ওসমান বাকিদের মোবাইলে মিসকল দেয়।

ঈদ, দুর্গাপূজা, পহেলা বৈশাখ কিংবা যেসব উৎসবে সাধারণত বাসাবাড়ি তালাবদ্ধ থাকে, সেই সময়গুলোকে তারা চুরির জন্য বেছে নেয় বলেও জানান ওসি।

সারাবাংলা/আরডি/টিএম


বিজ্ঞাপন
সর্বশেষ

আরও ৩৫ জেলায় নতুন ডিসি নিয়োগ
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৮

ডিএমপিতে ৩৭ কর্মকর্তার বদলি
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২৫

সম্পর্কিত খবর