Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুরির মোটরসাইকেল দিয়ে ডাকাতি


২৪ জুন ২০১৮ ১৭:১১

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর ডেমরা এলাকা থেকে ৫ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। তারা চুরি করা মোটরসাইকেল দিয়ে ডাকাতি করতো বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য।

রোববার (২৪ জুন) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি। শনিবার (২৩ জুন) রাতে ডেমরা এলাকা থেকে গ্রেফতারকৃতরা হলো- সালিম উদ্দিন আহম্মেদ ওরফে সবুজ (৩৫), মো. রনি (৩৫), মো. টিপু (২৪), বাপ্পি সরকার (২৩) ও সালাউদ্দিন ফকির (২৩)।

দেবদাস ভট্টাচার্য্য বলেন, ‘আসামিরা দেশের বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করে সেগুলো ডাকাতির কাজে ব্যবহার করত। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর আসামিরা জানিয়েছেন, একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য হয়ে তারা কাজ করত। বিভিন্ন বাসা-বাড়ি, পার্কিং এলাকায় থাকা মোটরসাইকেলের লক ভেঙে এবং রাস্তায় মোটরসাইকেলের গতিরোধ করে অস্ত্রের ভয় দেখিয়ে চুরি-ছিনতাই করত তারা। পরবর্তীতে সেগুলোর ইঞ্জিন ও চেসিস নম্বর পরিবর্তন করে ডাকাতির কাজে ব্যবহার করত। অনেক সময় আবার মোটরসাইকেল কেনাবেচাও করত। তারা এখন পর্যন্ত কোথায় কোথায় ডাকাতি করেছে এ বিষয়ে বিস্তারিত জানতে তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।’

তিনি আরও বলেন, ‘মো. রনি ও টিপু মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য। তাদের নেতা মো. দ্বীন ইসলাম ও সালিম উদ্দিন। তারা ডেমরা ও আশপাশের এলাকায় ডাকাতি করত। গ্রেফতারের সময় আসামি মো. সালিমের দেহ তল্লাশি করে ২ টি রিভলবার ও ২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয় ‘ আর দ্বীন ইসলাম পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলে জানান অতিরিক্ত কমিশনার।

এদিকে, পৃথক একটি অভিযানে ডেমরার গলাকাটা ব্রিজের ওপর থেকে মাছের পিকআপ ভ্যান ডাকাতি চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করা হয়। দেবদাস ভট্টাচার্য্য বলেন, ‘এই ৪ জন ডেমরা এলাকায় ঢাকার বিভিন্ন বাজারে আসতে থাকা পিকআপ ভ্যানের গতিরোধ করে সেগুলো ডাকাতি করত। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১টি চাপাতি, ২টি ছোরা, ১টি চাকু ও ১টি পিকআপ ভ্যান উদ্ধার করা হয়।’ এরা হলো- আমজাদ ওরফে আলমগীর, মুসা মাতব্বর, আলমগীর ও ওমর ফারুক।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার আরও বলেন, ‘অপর আরেকটি অভিযানে মিরপুরের শ্যাওড়া পাড়া থেকে ২টি পিস্তল ও ১০ রাউন্ড গুলিসহ ১ জন ভুয়া ডিবির সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত সবাইকে আদালতে পাঠিয়ে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।’ তাদের কাছ থেকে বিস্তারিত তথ্য জেনে বাকি অপরাধীদেরও গ্রেফতার করা হবে বলে জানান তিনি।

আরও পড়ুন: কক্সবাজার থেকে ইয়াবা ঢাকায় পৌঁছে দিচ্ছে ‘পাঠাও’: র‌্যাব

সারাবাংলা/ইউজে/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর