Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মনোনয়নপত্র সংগ্রহ করলেন কামরান ও আরিফ


২৪ জুন ২০১৮ ২০:৫৩

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে অংশ্রগহণের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও সিলেট সিটির বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী।

রোববার (২৪ জুন) বিকেলে কামরানের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আলহাজ সিরাজ বক্স ও আরিফের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন সিলেটে এসিড সন্ত্রাস নির্মুল কমিটির (এসনিক) সাধারণ সম্পাদক জুরেজ আব্দুল গুলজার।

সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ছাড়া সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমও মেয়র পদে মনোনয়ন সংগ্রহ করেছেন।

এদিকে, বরিশাল ও রাজশাহীর মেয়র প্রার্থীর নাম ঘোষণা করলেও সিলেটের মেয়র প্রার্থীর নাম ঘোষণা করেনি বিএনপি। ফলে সিলেট বিএনপির মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী দোটানায় রয়েছেন।

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম জানিয়েছেন, গাজীপুর নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণ করে বিএনপি ২৬ জুন মেয়র পদে প্রার্থিতা ঘোষণা করতে পারে।

মনোনয়ন সংগ্রহের পর নির্বাচনি প্রস্তুতি শুরু করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান। বিকেলে সিলেট শহরের হযরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারতের মধ্য দিয়ে নির্বাচনি প্রস্তুতি শুরু করেন। এরপর সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেন তিনি।

সিটি করপোরেশন নির্বাচন বিষয়ে কামরান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বরাবরই আমার আস্থা ছিল। তিনি নৌকার দায়িত্বভার আমার কাঁধে দিয়েছেন। সেই দায়িত্ব মাথায় নিয়েই সামনের দিনগুলোতে আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী হয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যেতে চাই।’

বিজ্ঞাপন

এ সময় মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানের সঙ্গে দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষণা করা তফসিল অনুযায়ী, আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত। এরই মধ্যে সিলেট ছাড়াও বরিশাল ও রাজশাহী সিটির জন্য নিজ নিজ দলের প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ ও বিএনপি।

আরও পড়ুন-

স্বপ্ন দেখতাম একদিন নৌকার প্রার্থী হবো: কামরান

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর