Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুবলীগের দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি


১৮ জুলাই ২০২০ ১৫:৩৩

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কর্মসূচি ‘মুজিববর্ষ’ উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ করছে যুবলীগের নেতাকর্মীরা। ফলজ, বনজ এবং ঔষধি- এই তিন রকম বৃক্ষরোপণে অংশ নিচ্ছে সংগঠনটির নেতাকর্মীরা।

‘মুজিববর্ষে’র কর্মসূচির অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ‘গাছ লাগাই, জীবন বাঁচাই’ এই স্লোগানকে সামনে রেখে সারাদেশে গাছ লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল। নির্দেশনার পর মহানগর, জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ডসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা সংগঠনের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে কর্মসূচি পালন করে যাচ্ছেন।

বিজ্ঞাপন

এর অংশ হিসেবে ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের কার্জন হ‌লের সবুজ চত্বরে শতাধিক বনজ, ফলজ, ঔষধি বৃক্ষ রোপণ করেছেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপ-সম্পাদক মো. শামছুল আলম অনিক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক বিজ্ঞান বিষয়ক উপসম্পাদক এস এম জা‌বেদ হোসেন লাভলু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক কার্যকরী সদস্য সফিউল আলম প্রধান কমল, ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠচক্র সম্পাদক আজিজুর রহমান, ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, ডাকসুর ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, ছাত্রলীগের সাবেক নেতা শেখ সালেহ উদ্দিন ড্যানিয়েল ও জাহিদুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এম আই এস ডিপার্টমেন্ট এর চেয়ারম্যান ড. আকরাম হোসাইন মিথুন, ভূতত্ত্ব বিজ্ঞান বিভাগের শিক্ষক ড. মোস্তাফিজুর রহমান, ফার্মেসি বিভাগের শিক্ষক ড. রায়হান সরকার রিজভী এবং মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষক ইব্রাহিম মিয়া।

বিজ্ঞাপন

লেখক: সাবেক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী যুবলীগ ও সাবেক ছাত্রলীগ নেতা

যুবলীগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর