বিজ্ঞাপন

ব্যতিক্রম শুধু শিশু নাঈম

March 29, 2019 | 4:37 pm

মীর মেহেদী হাসান, স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর। রাজধানীর বনানীর এফআর টাওয়ারে আগুন। বহুতল এই ভবনে লাগা আগুন থেকে জীবন বাঁচাতে অনেকেই লাফিয়ে পড়ছেন। সেই দৃশ্য মোবাইলে ধারণ করছেন উৎসুক জনতার কেউ কেউ। তবে ব্যতিক্রম ছিল ছোট শিশু নাঈম ইসলাম।

বিজ্ঞাপন

ছবিতে দেখা যায়, আগুন নেভানোর কাজে ব্যবহৃত ফায়ার সার্ভিসের একটি পাইপের ছিদ্র অংশ দুই হাতে চেপে ধরে আছে শিশু নাঈম। ছিদ্র হয়ে যাওয়া পাইপ দিয়ে পানি যেন অন্য জায়গায় বেরিয়ে না যায় সে জন্য ছোট দুই হাতে প্রচেষ্টা চালায় সে।

ছোট এই শিশুর এমন প্রচেষ্টার ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে।

বিজ্ঞাপন

সারাবাংলার সঙ্গে কথা হয় নাঈম ইসলামের। রাজধানীর কড়াইল বস্তিতে বাবা-মায়ের সঙ্গে থাকে সে। পড়ে ব্র্যাকের আনন্দ স্কুলের পঞ্চম শ্রেণিতে। নাঈমের বাবা একজন ডাব বিক্রেতা, আর মা কর্মজীবী।

নাঈম জানায়, অগ্নিকাণ্ডের ঘটনার আগে মা নাজমা বেগম টিভি ছাড়তে বলেন তাকে। টিভিতে আগুনের ঘটনা দেখে দৌড়ে এফআর টাওয়ারের সামনের সড়কে উপস্থিত হয় সে। তারপর সেখানে পানির পাইপে ছিদ্র দেখে দুই হাত দিয়ে চেপে ধরে সে।

কেন পাইপ চেপে ধরেছিলে জানতে চাইলে নাঈম বলে, ‘মানুষ বাঁচাতে পাইপ চেপে ধরেছিলাম। পাইপ ছিদ্র থাকলে তো পানি সব অন্য দিকে পড়ে যায়।’

বিজ্ঞাপন

আগুন থেকে মানুষ বাঁচাতে ছুটে আসা ছোট নাঈমের নিজেরই রয়েছে দুঃসহ স্মৃতি। কড়াইল বস্তিতে চোখের সামনে নিজেদের ঘর পুড়ে যেতে দেখেছে সে। এফআর টাওয়ারের আগুন দেখে তাই নিজের সবটুকু শক্তি দিয়ে চেপে ধরেছিল ছিদ্র পাইপটি।

বড় হয়ে সরকারি চাকরি করার স্বপ্ন নাঈমের। এখন সে ভালোভাবে পড়াশোনা করে নিজের স্বপ্ন পূরণ করতে চায়। হাল ধরতে চায় অভাব-অনটনে জীর্ণ তাদের সংসারটিরও।

সারাবাংলা/এমএমএইচ/একে

আরও পড়ুন

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের সুবিধায় ৪ জায়গায় রাখা হবে মরদেহ
তদন্ত রিপোর্ট অনুয়ায়ী কাজ না করায় ফের আগুন
হত্যাকাণ্ড হিসেবেই দায়ীদের বিরুদ্ধে মামলা: শ ম রেজাউল
এফআর টাওয়ার থেকে ২৫ লাশ উদ্ধার: গুলশান ডিসি
বুকের ভেতর আছে মস্তবড় কলিজা

বনানীর এফআর টাওয়ারে আগুন, প্রতি মুহূর্তের আপডেট
সিঁড়ি না পাঠালে মারা যাবো

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন