বিজ্ঞাপন

ময়মনসিংহ সিটিতে মেয়র পদে বৈধ প্রার্থী ২ জন

April 11, 2019 | 9:58 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঢাকা: ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেওয়া পাঁচ জনের মধ্যে যাচাই-বাছাইয়ে আওয়ামী লীগ প্রার্থীসহ দু’জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। বাকি তিন প্রার্থীর মনোনয়নই বাতিল ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

ময়মনসিংহ আঞ্চলিক  নির্বাচন কর্মকর্তা ও মসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামন এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (১০ এপ্রিল) ছিল মসিক নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন। বাছাইয়ে আওয়ামী লীগের প্রার্থী ও ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম প্রশাসক ইকরামুল হক টিটু এবং জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহমেদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে, মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মো. মুসা সরকার ও বিশ্বজিৎ ভাদুড়ী সব শর্ত পূরণ না করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মেয়র পদে মনোনয়নপত্র জমা দেওয়া আরেক স্বতন্ত্র প্রার্থী ও জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী শহীদুল ইসলামের (স্বপন মন্ডল) প্রার্থিতা বাতিল করা হয়েছে ঋণখেলাপি হওয়ার কারণে।

বিজ্ঞাপন

রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামন জানান, বাতিল ঘোষিত প্রার্থীরা বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিভাগীয় কমিশনারের কাছে আবেদন করতে পারবেন। সেখানেও তাদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হলে তারা আদালতে যেতে পারবেন।

এর আগে, আগামী ৫ মে ভোটগ্রহণের দিন নির্ধারণ করে গত ২৫ মার্চ এই নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী, ৮ এপ্রিল ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। বুধবার যাচাই-বাছাই শেষে আগামী ১৭ এপ্রিল পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ থাকছে বৈধ প্রার্থীদের জন্য। ওই দিনই চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

২০১৮ সালের ২ এপ্রিল দেশের দ্বাদশ এই সিটি করপোরেশনের অনুমোদন দেয় প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)। ওই বছরের ১৪ অক্টোবর ময়মনসিংহকে সিটি করপোরেশন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়।

বিজ্ঞাপন

৩৩টি সাধারণ ওয়ার্ড ও ১১টি সংরক্ষিত ওয়ার্ডের ময়মনসিংহ সিটির আয়তন ৯১ দশমিক ৩১ বর্গমিটার। এই সিটির মোট জনসংখ্যা ৪ লাখ ৭১ হাজার ৮৫৮ জন। এর মধ্যে ৫ মে অনুষ্ঠেয় প্রথম ভোটের ভোট দেবেন ১ লাখ ৫০ হাজার ৪৭৯ জন নারী ও ১ লাখ ৪৬ হাজার ৪৫৭ জন পুরুষ ভোটার। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯৬ হাজার ৯৩৬ জন।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন