বিজ্ঞাপন

মসিক নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা ৫ জনের

April 9, 2019 | 2:56 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: দেশের ১২তম ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) প্রথম নির্বাচনে মনোনয়রপত্র দাখিলের শেষ দিনে উৎসবমুখর পরিবেশে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার (৮ এপ্রিল) বেলা ১১টায় ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামানের কাছে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।

বিজ্ঞাপন

মেয়র পদে ৫টি, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭১ এবং ৩৩টি সাধারণ ওয়ার্ডে ২৫৯ জন প্রার্থীসহ ৩৩০ জন কাউন্সিলর মনোনয়নপত্র দাখিল করেছেন।

মেয়র পদের প্রার্থীরা হলেন- ময়মনসিংহ সিটি করপোরেশনের সাবেক পৌর মেয়র ও মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. ইকরামুল হক টিটু, মহানগর জাতীয় পার্টির সভাপতি ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আহমেদ, স্বতন্ত্র হিসেবে জাতীয় পার্টির নেতা আবু মো. মুসা সরকার, শহীদুল ইসলাম (স্বপন মন্ডল) এবং বিশ্বজিৎ ভাদুড়ী।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মেয়র-কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ সময় ৮ এপ্রিল, মনোনয়ন বাছাই ১০ এপ্রিল, প্রত্যাহারের শেষ সময় ১৭ এপ্রিল ও প্রতীক বরাদ্দ ধার্য রয়েছে। ১৩০টি কেন্দ্রেই ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে।

বিজ্ঞাপন

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ৯১ দশমিক ৩১৫ বর্গকিলোমিটার আয়তনে ময়মনসিংহ সিটি করপোরেশনের মোট জনসংখ্যা ৪ লাখ ৭১ হাজার ৮৫৮ জন। এরমধ্যে ৫ মে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৯৬ হাজার ৯শত ৩৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ৪৬ হাজার ৪ শত ৫৭ ও নারী ভোটার ১ লাখ ৫০ হাজার ৪ শত ৭৯ জন।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৫ অক্টোবর ময়মনসিংহকে দেশের দ্বাদশ সিটি করপোরেশন গঠনের গেজেট প্রকাশ করে সরকার। এ বছরের ২৮ জানুয়ারি ময়মনসিংহ সিটি করপোরেশনকে ৩৩টি সাধারণ এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ডে বিভক্ত করে গেজেট প্রকাশ করা হয়।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন