বিজ্ঞাপন

বিশ্বকাপটা শেষ, ক্রিকেট নয়: মাশরাফি

June 28, 2019 | 12:07 pm

বিশ্বকাপ ডেস্ক

মাশরাফির নেতৃত্বে বাংলাদেশের ক্রিকেটের এক নতুন পথ চলার শুরু। ২০১৫ বিশ্বকাপে তার হাত ধরেই প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলা। এরপর একে একে পাকিস্তান , দক্ষিণ আফ্রিকা এবং ভারতের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ জয়। আরও কতশত অর্জন মাশরাফি বিন মোর্ত্তজার নেতৃত্বে।

বিজ্ঞাপন

বয়সটা এখন ৩৫, সাথে আছে দুই হাটুতে অসংখ্য ছুরিকাঁচির দাগ। মনটা সায় দিলেও শরীরটা একদমই সায় দিচ্ছে না ম্যাশকে। তাই তো বিশ্বকাপের আগে গুঞ্জন উঠেছিল ইংল্যান্ডে ক্রিকেটের মহারণের মঞ্চ শেষ করেই অবসরে যাবেন টাইগার দলপতি।

তবে এসব কিছুকে গুঞ্জন হিসেবেই উড়িয়ে দিলেন মাশরাফি। জানিয়েছেন এই বিশ্বকাপটিই তার শেষ বিশ্বকাপ তবে ক্রিকেটটা এখানেই শেষ না।

ম্যাশ বলেন, ‘এই বিশ্বকাপটা অবশ্যই আমার শেষ বিশ্বকাপ। তবে ক্রিকেটের শেষ আমি এখানেই দেখছি না। এই গুরুত্বপূর্ণ সময়ে আমি এই বিষয় নিয়ে ভাবছি না। কারণ এই সময়টাতে মানুষ অনেক আবেগপ্রবণ হয়ে পড়ে।’

বিজ্ঞাপন

এছাড়া টাইগার অধিনায়ক আরও যোগ করেন, ‘এখনই আমি অবসরের কথা ভাবছি না কিন্তু যদি বোর্ডের কোনো নির্দেশ থাকে তবে আমি সেটাই মেনে নেব। বোর্ডের এখন সবথেকে বড় চিন্তা বিশ্বকাপ নিয়ে অন্য কোনো কিছু নিয়ে নয়।’

বর্তমান অধিনায়ক এবং টাইগারদের ইতিহাসের সব থেকে সফল অধিনায়কের অবসরের বিষয়টি সম্পর্কে বোর্ড কর্মকর্তারাও অধিনায়কের ওপর ছেড়ে দিয়েছেন। বিসিবি কর্মকর্তা জালাল ইউনুস বলেন, ‘মাশরাফি দলটিকে খুব ভাল নেতৃত্ব দিচ্ছে। আমরা তার অবসরের বিষয় নিয়ে কোনো কিছুই ভাবছি না। বোর্ড তাকে সর্বোচ্চ সমর্থন দিবে এই ব্যাপারে। সে যদি খেলা চালিয়ে যেতে চায় তাহলে সেটা তার সিদ্ধান্ত।’

বিশ্বকাপের সেমি ফাইনালের স্বপ্ন এখনো বেঁচে আছে টাইগারদের। ভারত এবং পাকিস্তানের বিপক্ষে নিজেদের শেষ দুই ম্যাচ জিততে পারলে আর ইংল্যান্ড নিজেদের শেষ দুই ম্যাচ হারলেই টাইগারদের সেমিতে খেলা নিশ্চিত।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: তামিম যেখানে ধুঁকছে, মুশফিক সেখানে সেরাদের কাতারে

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন