বিজ্ঞাপন

বাগেরহাটে একরাতে ৬ বাড়িতে হামলা, আওয়ামী লীগ কর্মীর মৃত্যু

July 31, 2019 | 10:14 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের ছোট কুমারখালী গ্রামে একরাতে ছয়টি বাড়িতে একযোগে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। হামলায় পাঁচ নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহত এক আওয়ামী লীগকর্মী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করেছে পুলিশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ জুলাই) দিবাগত রাত ৩টার দিকে এসব হামলা চালানো হয়। মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম হামলার তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, হামলায় নিহত আওয়ামী লীগকর্মীর নাম সালাম সরদার (৪০)।

স্থানীয়রা জানান, হামলার পর বুধবার (৩১ জুলাই) ভোর ৫টার দিকে আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে সকাল ৯টার দিকে কর্তব্যরত চিকিৎসক সালাম সরদারকে মৃত ঘোষণা করেন।

হামলায় আহতরা হলেন— গড়ঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী শামীম সরদার (২৪), তার স্ত্রী জান্নাতি বেগম (১৯), এসমাইল সরদার (৫০), রাকিব সরদার (১৪), মোজাম সরদার (৫০), লোকমান সরদার (৪০) ও মঞ্জু বেগম (৩০)। তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের মধ্যে রাকিব সরদার ও মোজাম সরদারের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। এছাড়া, আহত লোকমান সরদারের স্ত্রী রিনা বেগম ও মৃত সালাম সরদারের স্ত্রী রেক্সনা বেগমকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রাজনৈতিক শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে এ হামলা ও হত্যাকাণ্ড ঘটানো হয়েছে দাবি করে মৃত সালাম সরদারের স্ত্রী রেক্সনা বেগম সারাবাংলাকে বলেন, ‘২০০১ সালে জাতীয় নির্বাচনের সময় জামায়াত-বিএনপির কর্মীদের হাতে খুন হয়েছিলেন আওয়ামী লীগের কর্মী এনায়েত সিকদার। ওই হত্যাকাণ্ডের সাক্ষী ছিলেন আহত লোকমান সরদার ও মোজাম সরদার। এ কারণেই ওই মামলার আসামিরা এই হামলা চালিয়েছে।’

গুরুতর আহত লোকমান সরদারের স্ত্রী রীনা বেগম সারাবাংলাকে বলেন, ‘গভীর রাতে সিঁধ কেটে ১০ থেকে ১২ জন লোক ঘরে ঢুকে লোকমানকে মারপিট শুরু করে। তার চিৎকার শুনে পাশের ঘর থেকে ছোট ভাই সালাম সরদার ছুটে গেলে দুর্বৃত্তরা সালামকে পিটিয়ে কুপিয়ে খালে ফেলে দেয়।’

বিজ্ঞাপন

গুরুতর আহত রাকিব সরদারের পিতা ছলেমান সরদার সারাবাংলাকে বলেন, ‘গভীর রাতে একই সময়ে আমাদের বংশের ছয়টি বাড়িতে হামলা চালিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা। তারা হামলার পর চারটি মিনি গ্যাস সিলিন্ডার, বেশকিছু লাঠি ও ধারালো অস্ত্র বাড়িতে ফেলে রেখে গেছে।’

ঘটনার পর থেকেই এলাকায় আতঙ্ক বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান, মোরেলগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম, থানার ওসি কে এম আজিজুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ওসি আজিজুল ইসলাম জানান, পূর্ব শত্রুতার জের ধরে এ হামলা ঘটে থাকতে পারে। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে মন্টু মোল্লা ও জাফর শেখ নামে দু’জনকে আটক করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ওএম/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন