বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে হোম কোয়ারেনটাইন না মানায় দুজনের দণ্ড

March 19, 2020 | 4:54 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: পার্বত্য জেলা রাঙ্গামাটিতে সদ্য ভারত ফেরত দুই ব্যক্তি হোম কোয়ারেন্টাইন নির্দেশনা না মানায় জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৯ মার্চ) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ এ দণ্ড দিয়েছেন।

বিজ্ঞাপন

নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ জানান, সারাবিশ্বে নোভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় বাংলাদেশে প্রবাসী ও সদ্য বিদেশ ফেরতদের ১৪ দিনের হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশনা রয়েছে। কিন্তু রাঙ্গামাটি শহরের দুই এলাকার দুই ব্যক্তি এই নির্দেশনা মানেননি। তাই আমরা খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে দুজনকে অর্থদণ্ড ও হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দিয়েছি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, এদের মধ্যে একজন হোম কোয়ারেনটাইনে না থেকে বাজারে মাছ বিক্রি করায় তাকে ৫ হাজার টাকা ও আরেকজন হোম কোয়ারেনটাইন না মেনে অবাধে চলাফেরা করায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উত্তম কুমার দাশ বলেন, অন্য এলাকায় কোনো প্রবাসী হোম কোয়ারেনটাইন না মানলে আমাদের তথ্য দিন, আমরা আইনানুগ ব্যবস্থা নিব।

বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে আরও উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসলাম উদ্দিন, জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. মোস্তফা কামালসহ পুলিশ সদস্যরা।

উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এরপর বিশ্বের প্রায় ১২৫টি দেশে এর অস্তিত্ব শনাক্ত হয়েছে। বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখের ২০ হাজারেরও বেশি মানুষ। আর এই ভাইরাসের আক্রমণে এ পর্যন্ত মৃতের সংখ্যা সাড়ে ৮ হাজারেরও বেশি।

এরই মধ্যে বাংলাদেশেও এই ভাইরাসে ১৭ জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এর মধ্যে একজন মারাও গেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন