বিজ্ঞাপন

ঢামেকে চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হলো নুরকে, মঙ্গলবার বিক্ষোভ

September 22, 2020 | 12:29 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হাঁপানিজনিত সমস্যার কারণে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সবশেষ নির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরকে। তবে সোমবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে আটটার দিকে গ্রেফতার করলেও রাত পৌনে একটার দিকে তাকে ছেড়ে দেওয়া হয় বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বিজ্ঞাপন

একই দিন রাত পৌনে ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়ার পর নুরকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন- নুরের সমর্থকদের ‘হামলা’য় আহত ৫ পুলিশ ঢামেকে

এর আগে, রাত সাড়ে ৮টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় নুরের সংগঠন ছাত্র অধিকার পরিষদের এক বিক্ষোভ সমাবেশ থেকে তাকে গ্রেফতার করেছিল পুলিশ। পরে রাত ১০টার দিকে নুরুল হক নুরকে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জরুরি বিভাগে তাকে চিকিৎসা দেওয়া হয়। বেশকিছু পরীক্ষা-নিরীক্ষাও করা হয়।

বিজ্ঞাপন

ঢামেক হাসপাতাল থেকে নুরকে নিয়ে যাওয়ার আগে রমনা বিভাগের উপকমিশনার (ডিবি) এইচ এম আজিমুল হক জানান, নুরের একটু হাঁপানির সমস্যা ছিল আগে থেকেই। এজন্য তাকে হাসপাতালে আনা হয়েছিল। চিকিৎসকরা তাকে দেখেছেন। কোনো সমস্যা নেই।

এসময় উপস্থিত শিক্ষার্থীদের প্রশ্নের জবাবে উপকমিশনার বলেন, নুরসহ সবাইকে ছেড়ে দেওয়া হবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ধর্ষণ মামলায় গ্রেফতার ‘ভিপি’ নুর

নুরের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. মোহাম্মদ আলাউদ্দিন সারাবাংলাকে জানান, নুরুল হক নুর ছাড়াও ডিবি পুলিশের কয়েকজন সদস্যকে নিয়ে আসা হয়েছিল। নুরের বুক ও কোমরসহ কয়েক জায়গায় এক্সরে করা হয়েছে। বাকিদেরও চিকিৎসা দেওয়া হয়েছে। নুরসহ সবাই ভালো আছেন। তাদের ভর্তি রাখার প্রয়োজন পড়বে না।

মঙ্গলবার সারাদেশে বিক্ষোভ

এদিকে, ডাকসু’র সাবেক ভিপি নুরসহ ছাত্র অধিকার পরিষদের নেতাদের বিরুদ্ধে ঢাবি শিক্ষার্থীর দায়ের করা ধর্ষণ মামলাকে ‘মিথ্যা’ আখ্যা দিয়েছে ঢাবি ছাত্র অধিকার পরিষদ। একইসঙ্গে সোমবার ‘ভিপি’ নুরকে গ্রেফতারের নিন্দাও জানিয়েছে তারা। এর প্রতিবাদে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সারাদেশে বিক্ষোভের ঘোষণা দিয়েছে সংগঠনটি।

বিজ্ঞাপন

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নুরকে দেখতে এসে ঢাবি ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেন, মঙ্গলবার সকাল ১১টায় কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করা হবে।

সারাবাংলা/এসএসআর/টিআর

Tags: , , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন