বিজ্ঞাপন

আন্তর্জাতিক বাজারে ধরতে ইক্যাব-বিটুবির মধ্যে চুক্তি সই

April 6, 2023 | 6:02 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশের উদ্যোক্তা ও তাদের পণ্য এবং সেবা নিয়ে এবার মার্কিন মুলুকের মেলায় অংশ ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। সেইসঙ্গে উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে বিশ্ববিদ্যালয় পর্যায়ে সার্টিফেকশন কোর্স করারও সুযোগ তৈরি করতে যাচ্ছে সংগঠনটি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৬ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত ৪ এপ্রিল রাজধানীর বনানীতে ই-ক্যাব অফিসে ‘এ ব্রিজ টু বাংলাদেশ’ (বিটুবি) এবং ইক্যাব এর ‘ই বিজনেস সাপর্ট সেন্টার’ এর সধ্যে সমঝোতা চুক্তি সই হয় বলে জানান ই-ক্যাব পরিচালক অর্নব মোস্তাফা।

এ দিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন ই-ক্যাব সহ-সভাপতি সাহাব উদ্দিন শিপন এবং বি টু বি ভাইস-চেয়ারম্যান সাজেদুল চৌধুরী। এ সময় বিটুবি থেকে চেয়ারম্যান প্রকৌশলী আজাদুল হক এবং ই-ক্যাব থেকে জাহাঙ্গীর আলম শোভন ও আব্দুর রহমান শাওন উপস্থিত ছিলেন।

চুক্তি বিষয়ে সাজেদুল চৌধুরী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে ২০১৯ সালে যে কনভেনশন অব ইঞ্জিনিয়ারিং (কোন) সম্মেলনটি হয়েছিল সেই সফলতার পথ ধরেই আগামী সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ এই সম্মেলনের আয়োজন করা হচ্ছে। আয়োজনে অংশগ্রহণ নিশ্চিতে 09610933944 হটলাইন নম্বরে যোগাযোগ করে সব তথ্য পাওয়া যাচ্ছে।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, ব্রিজ টু বাংলাদেশ ২০২৩- এ আমেরিকায় ই-ক্যাব যে এক্সপো এবং উদ্যোক্তাদের জন্য প্রফেশনাল সার্টিফিকেশন করতে যাচ্ছে। সেখানে বি টু বি সেশসনের মাধ্যমে আমেরিকার ইনভেস্টর্সের নেটওয়ার্কিংয়ের সুযোগ তৈরি হবে এবং দেশের উদ্যোক্তারা দেশের বাইরে তাদের পণ্য বা সেবা প্রদর্শনী করার সুযোগ পাবে।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন