বিজ্ঞাপন

ইসরাইলি হামলায় আল-জাজিরার ২ সাংবাদিক নিহত

August 1, 2024 | 10:21 am

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনির গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় আল-জাজিরার দুই সাংবাদিক নিহত হয়েছেন। বুধবার (৩১ জুলাই) পশ্চিম গাজায় এই দুই সাংবাদিকের গাড়ি লক্ষ্য করে হামলা চালানো হলে তারা নিহত হন।

বিজ্ঞাপন

নিহতরা হলেন- আল-জাজিরা অ্যারাবিকের সাংবাদিক ইসমাইল আল-গউল ও তার ক্যামেরাপারসন রামি আল-রিফি।

ইরানের রাজধানী তেহরানে বুধবার ভোরে নিহত হামাসের রাজনৈতিক নেতা ইসমাইল হানিয়ার গাজা বাড়ির কাছাকাছি সংবাদ সংগ্রহে যান তারা। এ সময় ইসরাইল তাদের গাড়ি লক্ষ্য করে বিমান হামলা চালায়।

আল জাজিরার সাংবাদিক আনাস আল-শরিফ বলেন, ইসমাইল বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের কষ্ট এবং নিরীহ গাজাবাসীর ওপর চালানো বর্বর দখলদার ইসরাইলি বাহিনীর গণহত্যার কথা জানাচ্ছিলেন। যা ঘটেছে তা বর্ণনা করার ভাষা নেই।

বিজ্ঞাপন

আল জাজিরা জানিয়েছে, ইসরাইলি বাহিনীর হামলার শিকার হওয়ার ১৫ মিনিট আগেও তারা অফিসে থাকা সহকর্মীদের সঙ্গে যোগাযোগ করেছেন। অফিসের সহকর্মীদের জানিয়েছেন, যেখান থেকে তারা সংবাদ সংগ্রহ করছিলেন তার খুবই কাছের একটি বাড়িতে হামলা চালানো হয়েছে। এরপর অফিস থেকে তাদের অবিলম্বে নিরাপদ স্থানে চলে যেতে বলা হয়। সে অনুযায়ী আল-আহলি আরব হাসপাতালের দিকে যাওয়ার পথে হামলায় দুইজনই নিহত হন।

এছাড়া, যখন তাদের ওপর হামলা চালানো হয় তখন দুইজনই ‘প্রেস’ লেখা ভেস্ট পরিহিত ছিলেন। এমনকি তাদের গাড়িটি যে সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত তাও চিহ্নিত করার ব্যবস্থা ছিল।

বিজ্ঞাপন

এক বিবৃতিতে আল-জাজিরা মিডিয়া নেটওয়ার্ক এই হামলাকে ইসরাইলি বাহিনী কর্তৃক ‘পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড’ আখ্যা দিয়েছে। একই সঙ্গে এই অপরাধের সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনতে সব ধরনের আইনি পদক্ষেপ গ্রহণের অঙ্গীকার করেছে।

তবে ইসরাইল হামলার বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি।

সারাবাংলা/ইআ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন