Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার চট্টগ্রামের ৫০ কোচের পাশে তামিম


৭ জুন ২০২০ ১৯:০৫

করোনাকলে দারুণ প্রশংসনীয় এক একটি উদ্যোগ নিয়ে হাজির হচ্ছেন তামিম ইকবাল। কখনো অসহায়, অসচ্ছলদের মুখে তুলে দিচ্ছেন খাবার কখনো বা দিচ্ছেন আর্থিক সহযোগিতা। সেই ধারাবাহিকতায় এবার নিজ জেলা চট্টগ্রামের ৫০ কোচকে দিলেন আর্থিক সহযোগিতা।

চট্টগ্রাম ক্রিকেট অ্যাসোসিয়েশনকে সঙ্গে নিয়ে তামিমের বড় ভাই নাফিস ইকবালের এই সহযোগিতা চট্টলার অসচ্ছল কোচদের মাঝে পৌঁছে দিচ্ছেন।

রোববার (৭ জুন) তামিম ইকবাল নিজেই বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, ‘ওখান থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছে যে উনাদের অনেকের অবস্থা অত ভালো না। আমি চট্টগ্রামের সন্তান তাই চট্টগ্রামের প্রতি আমারও দায়িত্ব আছে। তো একারণেই আর্থিকভাবে সহযোগিতা করা। তাছাড়া এই ৫০ জন কোচের মধ্যে এরকম অনেকেই আছেন যার ক্যাম্পে কোনো না কোনো সময় আমি ব্যাটিং করেছি, অনুশীলন করেছি।’

করোনাকালে দেশের দুঃস্থ ও জনসাধারণ ও খেলোয়াড়দের জন্য তামিম ইকবাল কী কী করেছেন তা বোধ হয় নতুন করে বলার প্রয়োজন নেই। বরং যদি বলা হয় কী করেননি? সেটাই অধিক যুক্তিযুক্ত হবে।

করোনাভাইরাস এদেশে প্রাদুর্ভাব ছড়ানোর শুরু থেকেই নানামুখী পদক্ষেপ নিয়েছেন দেশ সেরা এই রান সংগ্রাহক। সামাজিক যোগাযোগমাধ্যমে সচেতনতামূলক বার্তা দেওয়ার পাশাপাশি দিয়ে গেছেন আর্থিক সহযোগিতা। কখনো বা অসহায়দের পাশে দাঁড়িয়েছেন খাদ্য সহযোগিতা দিয়ে।

দেশে করোনার আবির্ভাবের শুরুতে ২৭ ক্রিকেটারের বেতনের অর্ধেক দান করার যে প্রক্রিয়া তার উদ্যোক্তাও ছিলেন তামিম। জুনিয়র অ্যাথলেটিকসে ১০০ মিটার স্প্রিন্টে সোনাজয়ী সামিউল ইসলাম অর্থাভাবে যখন চরম বিপদে তখন এগিয়ে গিয়েছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যানই।

বিজ্ঞাপন

ঢাকার মোহাম্মদপুরের ‘একজন বাংলাদেশ’ নামে পরিচিতি পাওয়া নাফিসা খানের মাধ্যমেও অনেক পরিবারকে খাদ্য সরবরাহ করেছেন তামিম। করোনা মোকাবিলায় ক্রিকেটারদের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র (কোয়াব) তহবিল গঠনের কমিটিতেও কাজ করছেন তিনি। এরপর অর্থ সহায়তা দিলেন ৯১ অসচ্ছল ক্রিকেটারদের। জাতীয় দলের সতীর্থ নাজমুল ইসলাম অপুর সঙ্গে জুটি গড়ে খাবার ও অর্থ সহযোগিতা দিয়েছেন নারায়ণগঞ্জের মানুষকে। জেলাটির দুঃস্থ মুক্তিযোদ্ধাদেরও দিয়েছেন আর্থিক সহযোগিতা।

সবশেষ সপ্তাহ দুয়েক আগে খুলনা জেলার সাবেক অধিনায়ক কাজী রিয়াজুল ইসলাম কাজলের অকাল প্রয়াণের খবর পেয়ে উদ্যোগী হয়ে জাতীয় দলের অন্যান্য সদস্যদের নিয়ে গড়া তহবিল থেকে দিয়েছেন আর্থ সহযোগিতা।

চট্টগ্রামে সহায়তা চট্টগ্রামের কোচদের সহায়তা টপ নিউজ তামিম ইকবাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর