Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অপরাজিত’ বাংলাদেশের ফাইনাল সবার জন্যই উন্মুক্ত


২৩ ডিসেম্বর ২০১৭ ১৬:২৫

স্টাফ করেসপন্ডেন্ট

মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে নিজেদের তিনটি ম্যাচ জিতেই ফাইনালে নামবে বাংলার বাঘিনীরা। সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের রাউন্ড রবিন লিগে টানা তৃতীয় জয় তুলে নিয়ে ফাইনালে উঠেছে গোলাম রব্বানী ছোটনের দল। ফাইনালের আগে ভারতকে ৩-০ গোলে হারিয়েছে লাল-সবুজের দলটি। তবে, এক ম্যাচ হাতে রেখে প্রথম দুই ম্যাচ জিতে আগেই বাংলাদেশ-ভারত ফাইনাল নিশ্চিত করে।

রোববার (২৪ ডিসেম্বর) ফাইনালের মঞ্চে নামবে এই দুই দলই। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর দুইটায় শুরু হবে ম্যাচটি। তার আগে ভারতকে হারিয়ে আত্মবিশ্বাসের পারদটা বেশ বাড়িয়ে রেখেছে কোচ গোলাম রব্বানী ছোটনের ছাত্রীরা।

স্টেডিয়ামে দর্শক বাড়ানোর জন্যই হোক আর স্বাগতিকদের নিজ দর্শকের সামনে খেলার সুযোগ করে দেওয়ার জন্যই হোক, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সকলের জন্যই স্টেডিয়ামের সবক’টি গেট উন্মুক্ত রাখার ঘোষণা দিয়েছে।

গত বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ভারতের বিপক্ষে ম্যাচটি ছিল এগিয়ে থেকে ফাইনালের মঞ্চে নামার লড়াই। খাতা-কলমে ম্যাচটি ছিল নিয়ম রক্ষার। মর্যাদার লড়াইয়ের ম্যাচটি বাংলাদেশের মেয়েরা জিতে নেয় ৩-০ গোলে। অনূর্ধ্ব-১৫ সাফে ভারতকে সেই ম্যাচে হারানোর মধ্য দিয়ে বয়সভিত্তিক ফুটবলে টানা তিন জয় তুলে নেয় বাংলাদেশের কিশোরীরা। এর আগে ২০১৫ সালে তাজিকিস্তানে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বে ভারতকে ৩-১ গোলে হারায় বাংলাদেশ। একই টুর্নামেন্টের ফাইনালে সেই ভারতকেই ৪-০ গোলে হারিয়ে জোড়া জয় পূর্ণ করে লাল-সবুজের মেয়েরা। এবার ঢাকায় হ্যাটট্রিক জয় পূর্ণ করেই ছাড়লো টাইগ্রেসরা। ফাইনালে এই ভারতকে হারাতে পারলেই এক হালি পরাজয় উপহার দেওয়া হবে ভারতকে।

বিজ্ঞাপন

এর আগে ফাইনালে ওঠার পথে নেপালকে ৬-০ ও ভুটানকে ৩-০ গোলে হারায় বাংলাদেশ। অন্যদিকে ভুটানকে ৩ ও নেপালের জালে ১০ গোল দিয়েছে ভারত। নিজেদের তিন ম্যাচে ১৩ গোল করা ভারত এবারের আসরে প্রথম গোল হজমের সঙ্গে প্রথম হারের স্বাদও পেয়েছে। অন্যদিকে নিজেদের জাল অক্ষত রেখে প্রতিপক্ষের জালে তিন ম্যাচে মোট ১২টি গোল করেছে বাংলাদেশ।

সারাবাংলা/এমআরপি/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর