Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদিন পরেই ঠিক হবে বার্সা-রিয়াল-সিটির প্রতিপক্ষ


২৮ আগস্ট ২০১৮ ১৬:০৩

।। স্পোর্টস ডেস্ক ।।

ইউরোপ সেরা ক্লাবগুলোর মহাযজ্ঞ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। ২০১৮-১৯ মৌসুমের এই জমজমাট টুর্নামেন্টের শিরোপার জন্য লড়বে ৩২টি দল। আগামী ৩০ আগস্ট মোনাকোর গ্রিমালদি ফোরামে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স লিগের ড্র। ২৬টি দল আগেই ঠিক হয়েছে। প্লে অফ উতরে এবার আরও ৬টি দল যোগ দেবে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, লিভারপুল, জুভেন্টাস, পিএসজি আর বায়ার্ন মিউনিখের মতো বিশ্বসেরা দলের সঙ্গে।

বিজ্ঞাপন

গতবার ইংলিশ ক্লাব লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে টানা তৃতীয়বার শিরোপা জিতেছিল রিয়াল মাদ্রিদ। এবার সেই রিয়ালে নেই কোচ জিনেদিন জিদান এবং ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবেই এবারের আসরে মাঠে নামবে। এদিকে, ইউরোপা লিগ জয়ী দিয়েগো সিমিওন, অ্যান্তোনিও গ্রিজম্যানদের অ্যাতলেতিকো মাদ্রিদ থাকছে এই আসরে জায়ান্ট দলের টোটকা নিয়ে। ইউরোপের ছয় শীর্ষ লিগের দলগুলো খেলবে ২০১৮-১৯ মৌসুমের এই মেগা টুর্নামেন্টে।

গ্রুপ পর্বের ড্র তে চারটি পটে রাখা হবে ৩২টি দলের নাম। প্রতিটি পাত্রে ৮টি করে দল থাকবে। পট ওয়ানে থাকবে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ, ইউরোপা লিগ চ্যাম্পিয়ন অ্যাতলেতিকো মাদ্রিদ, লা লিগার চ্যাম্পিয়ন বার্সেলোনা, ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি, জার্মানির লিগ চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ, ফরাসি লিগ চ্যাম্পিয়ন পিএসজি, ইতালির লিগ চ্যাম্পিয়ন জুভেন্টাস এবং রাশিয়ার লিগ চ্যাম্পিয়ন লোকোমোটিভ মস্কো। গ্রুপ পর্বের প্রথম লেগের খেলা হতে পারে আগামী ১৮ ও ১৯ সেপ্টেম্বর।

পট টুতে থাকছে বরুশিয়া ডর্টমুন্ড, পোর্তো, ম্যানচেস্টার ইউনাইটেড, শাখতার দোনেস্ক, নাপোলি, টটেনহ্যাম, রোমা এবং লিভারপুল। পট থ্রিতে থাকছে শালকে, লিয়ন, মোনাকো, সিএসকেএ মস্কো, ভ্যালেন্সিয়া, ভিক্টোরিয়া প্লাজেন। আর পট ফোরে থাকছে ক্লাব ব্রুজ, গ্যালাতাসারে, ইন্টার মিলান এবং হফেনহেইম। বাকি ছয়টি ক্লাব প্লে-অফ খেলে এই দলগুলোর সঙ্গী হবে। প্লে-অফে লড়ছে রেড বুল, পিএসভি, ডায়নামো জাগরেব, বেনফিকা, ডায়নামো কিয়েভ আর আয়াক্সের মতো ক্লাবগুলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর