Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লা লিগার দল কেনার আরও কাছে রোনালডো


২৯ আগস্ট ২০১৮ ১৫:২৩

।। স্পোর্টস ডেস্ক ।।

স্প্যানিশ লা লিগার বর্তমান দল রিয়াল ভালাদোলিদ কিনে নিতে চলেছেন ব্রাজিল এবং রিয়াল মাদ্রিদের সাবেক তারকা রোনালডো। সবকিছু ঠিকঠাক থাকলে এ মাসের শেষেই হয়ে যেতে পারে নতুন দল কেনার চু্ক্তির সব কাজ। শুধু ক্লাবটির শেয়ার কিনেই বসে থাকবেন না রোনালডো, ক্লাবের সভাপতি হওয়ার ইচ্ছেও পোষণ করেছেন এই ব্রাজিলিয়ান কিংবদন্তি।

লা লিগায় এই মৌসুমে দুটি ম্যাচ খেলেছে রিয়াল ভালাদোলিদ। নিজেদের প্রথম ম্যাচে জিরোনার বিপক্ষে গোলশূন্য ড্র করে ক্লাবটি। এরপর মেসি-সুয়ারেজদের বার্সার বিপক্ষে হেরেছে ১-০ গোলের ব্যবধানে।

চলতি মৌসুমে অবনমন কাটিয়ে লা লিগায় খেলতে আসা ভালাদোলিদের মালিকানার বড় একটি অংশ কিনতে ৪১ বছর বয়সী রোনালডোর দরকার হবে ২৭ মিলিয়ন পাউন্ড। চুক্তি অনুযায়ী রোনালডো ক্লাবটির সভাপতি হলে বর্তমান সভাপতি কার্লোস সুয়ারেজ হবেন ক্লাবের নির্বাহি পরিচালক।

২০০৬ সালে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হারের পর ব্রাজিল দল থেকে হারিয়ে যান রোনালডো। অনেক চেষ্টা করেছিলেন জাতীয় দলের জার্সি গায়ে অপ্রতিরোধ্য হয়ে ফেরার। কিন্তু ফিটনেস, ইনজুরি সব মিলিয়ে সবুজ মাঠে জাতীয় দলের জার্সি আর গায়ে জড়াতে পারেননি তিনি। এরপর উত্তর আমেরিকা সকার লিগের (এনএএসএল) দল এফএল স্ট্রাইকার্সের অন্যতম মালিক হন ব্রাজিলের এই কিংবদন্তি। ফ্লোরিডাভিত্তিক ওই দলটি এনএসএলে নিয়মিতই খেলছে। তবে, ব্রাজিল আইকনের দৃষ্টি সেখানেই থেমে থাকেনি। চেয়েছিলেন আরও বড় কোনো ক্লাব কেনার। ইংল্যান্ড কিংবা স্পেনের দ্বিতীয় সারির কোনো ক্লাব কিনতেও বার বার আগ্রহ দেখান দ্য ফেনোমেনন।

বিজ্ঞাপন

অবশেষে সেই পথেই হাঁটছেন রোনালডো। স্পেনের লা লিগায় এর আগে ২০১৩-১৪ মৌসুমে খেলা রিয়াল ভালাদোলিদ ক্লাবটি কেনার খুব কাছে ব্রাজিলের এই কিংবদন্তি। ব্রাজিলের গণমাধ্যমগুলো জানাচ্ছে, ভালাদোলিদের ভাইস প্রেসিডেন্ট হোসে মোরোর সঙ্গে দেখা করেছেন রোনালডো। ক্লাবটির প্রেসিডেন্ট কার্লোস সুয়ারেজের সঙ্গে বাকি কথা বলবেন তিনি।

৪১ বছর বয়সী রোনালডো ব্রাজিলের জার্সিতে খেলেছেন ৯৮ ম্যাচ, গোল করেছেন ৬২টি। ক্লাব ক্যারিয়ারে ৫০০’র ওপরে ম্যাচ খেলেছেন। ক্যারিয়ারের মধ্যগগনে খেলেছেন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা, রিয়াল মাদ্রিদে। ইন্টার মিলান আর এসি মিলানের জার্সিতেও মাঠ মাতিয়েছেন রোনালডো।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর