Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাহরাইনের জালে মেয়েদের ১০ গোল


১৭ সেপ্টেম্বর ২০১৮ ১৭:৪৯

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকা: সাফ ব্যর্থতায় যেন তেতে উঠেছে মেয়েরা। এবার বাহরাইনের উপর দিয়ে ঝড় তুললো এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে। গুনে গুনে তাদের জালে মারিয়ারা বল পাঠালেন ১০ বার।

কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে বাহরাইনকে ১০-০ ব্যবধানে গোল বন্যায় ভাসিয়ে এএফসি মিশন শুরু করলো বাঘিনীরা।

এর আগে অবশ্য বাহরাইনের জালে প্রথম ম্যাচে ৮-০ ব্যবধানে হারিয়েছিল লেবানন। অনুমিতই ছিলো বড় ব্যবধানে জয় তুলে নিবে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

ম্যাচের শুরু থেকে যেন গোলের নেশা পেয়ে গেছে মারিয়া-আঁখিদের। ৮ মিনিটের মাথায় আনাই মগিনির পাস ডি-বক্সের ভেতরে একা পেয়েও মিস করেন আনুচিং। এবার আনাই মগিনির পা থেকে লাল-সবুজদের গোল যাত্রা শুরু হয়। ডি-বক্সের বাইরে ডান প্রান্ত থেকে দূর পাল্লার শটে বল জালে জড়ান আনাই।

চার মিনিটের ব্যবধানে এবার অধিনায়কের ঝলক। ডি-বক্সের বাইরে থেকে গতির শটে ব্যবধান দ্বিগুন করেন মারিয়া। ১৯ মিনিটে আনাইয়ের পাস থেকে ডি-বক্সের ভেতরে থেকে শট নেন ফরোয়ার্ড শামসুন্নাহার। ফসকে আসা বল আনুচিং সিক্স ইয়ার্ডের ভেতরে পেয়ে আলতো টোকায় বল জালে জড়ান।

চতুর্থ গোলটি পেতে সময় লেগেছে খানিক। ৩৫ মিনিটের মাথায় সেই আনুচিংই জোড়া গোলটি করেন সিক্স ইয়ার্ড থেকে। রিতু পর্নার শট বাহরাইনের গোলরক্ষক জাহরা নেজার আলীর হাত ফসকে আনুচিংয়ের মুখে পড়লে জালে জড়াতে ভুল করেন নি তিনি।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল পান শামসুন্নাহার, আনাই মগিনির কাছ থেকে ৫-০ ব্যবধান করেন সাথে নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান এই ফরোয়ার্ড। যোগ করা সময় সিক্স ইয়ার্ড থেকে হ্যাটট্রিক মিস করেন মগিনি।

দ্বিতীয়ার্ধে এসেই গোলের দেখা পেয়েছে মেয়েরা। ৫৫ মিনিটে আঁখির লম্বা পাস থেকে সাজেদার ঠাণ্ডা মাথার গোল। তার এক মিনিট পরপরই আখির আরেকটি লং পাস থেকে গোল করে শামসুন্নাহার। ৫৯ মিনিটে এবার ডিফেন্ডার শামসুন্নাহারের গোল পেনাল্টি থেকে। এবার মারিয়ার দুর্দান্ত গোল। ডি-বক্সের বাইরে থেকে নিখুত শটে গোলবারের কোণা বরাবর বল জালে জড়িয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।

৮১ মিনিটে ডি বক্স থেকে ম্যাচের ১০ নম্বর গোলটি করেন নাম্বার টেন তহুরা। জোড়া গোল পান মারিয়া, শামসুন্নাহার, আনুচিং ও আনাই মগিনি।

এ জয়ে তিন পয়েন্ট নিয়েছে এএফসি টুর্নামেন্টে উড়ন্ত সূচনা করলো ছোটনের দল। নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে লেবাননের সঙ্গে ১৯ সেপ্টেম্বর।

সারাবাংলা/জেএইচ/এসএন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর