Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়াবর্ধনে, জয়াসুরিয়াদের আগেই কীর্তি গড়লেন মুশফিক


২৩ সেপ্টেম্বর ২০১৮ ১৯:১৫

স্পেশাল করেসপন্ডেন্ট।।

আগের ম্যাচেই হয়ে যেতে পারত মাইলফলকটা। কিন্তু সেটা একটুর জন্য হয়নি। আজ আর সেই অতৃপ্তি রাখলেন না মুশফিকুর রহিম। সাত রান করেই হয়ে গেলেন পাঁচ হাজারি ক্লাবের নতুন বাংলাদেশি সদস্য। তামিম ইকবাল ও সাকিব আল হাসানের পর তৃতীয় বাংলাদেশি হিসেবে ছুঁয়ে ফেললেন ৫ হাজার রান। আর সেটা করতে গিয়ে পেছনে ফেলেছেন স্টিভেন ফ্লেমিং, সনাৎ জয়াসুরিয়া, মাহেলা বর্ধনেদের মতো কিংবদন্তিদের।

বিজ্ঞাপন

পাঁচ হাজারি ক্লাবে বাংলাদেশের হয়ে সবার আগে ঢুকেছিলেন তামিম, তার খেলতে হয়েছিল ১৫৮ ইনিংস। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে সাকিবও ঢুকলেন সেই ক্লাবে। তার খেলতে হয়েছিল ১৬৮ ইনিংস। মুশফিকের অপেক্ষাটা সেই তুলনায় একটু দীর্ঘায়িতই হলো। বাকি দুই সতীর্থের চেয়ে বেশ পেছনে থেকেই ৫ হাজারের ক্লাবে ঢুকলেন ১৭৬ ইনিংসে।

বাকি দুই সতীর্থের চেয়ে পেছনে হলেও মুশফিক পেছনে ফেলে দিয়েছেন বেশ কয়েকজন মহারথীকে। নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ফ্লেমিংয়ের ৫ হাজার রানে ঢুকতে লেগেছিল ১৮০ ইনিংস। শ্রীলঙ্কার কিংবদন্তি সনাৎ জয়াসুরিয়ার লেগেছিল ১৮৩ ইনিংস। ব্রেন্ডন ম্যাককালামের লেগেছিল ১৯১ ইনিংস, অস্ট্রেলিয়া বিশ্বকাপজয়ী অধিনায়ক স্টিভ ওয়াহর লেগেছিল ১৯৮ ইনিংস।

পাঁচ হাজারি ক্লাবে সবার আগে ঢুকেছিলেন হাশিম আমলা, তার লেগেছিল ১০১ ইনিংস। এর পরেই ঢুকেছেন ভিব রিচার্ডস ও বিরাট কোহলি, দুজনের লেগেছে ১১৪ ইনিংস।

সারাবাংলা/এএম/এসএন

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর