Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসিকে টপকাতে চান হ্যারি কেইন


৩ অক্টোবর ২০১৮ ১৪:২৫

।। স্পোর্টস ডেস্ক ।।

চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে আজ রাতে মাঠে নামবে ইংলিশ ক্লাব টটেনহ্যাম এবং স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। টটেনহ্যামের মাঠ ওয়েম্বলি স্টেডিয়ামে আতিথ্য নেবে মেসির বার্সা। ম্যাচের আগে টটেনহ্যামের সেরা তারকা হ্যারি কেইন জানালেন, মেসির থেকেই গোল করার অনুপ্রেরণা খুঁজে পান তিনি। একটা সময় মেসিকে টপকে যেতে চাইছেন বলেও মন্তব্য করেন রাশিয়া বিশ্বকাপে সর্বোচ্চ গোল করে গোল্ডেন বুট জেতা ইংলিশ এই তারকা।

বিজ্ঞাপন

বুধবার (৩ অক্টোবর) বাংলাদেশ সময় রাত একটায় মাঠে নামবে বার্সা-টটেনহ্যাম। এছাড়া, একই সময়ে মাঠে নামবে নাপোলি-লিভারপুল, অ্যাতলেতিকো মাদ্রিদ-ব্রুগা, বরুশিয়া ডর্টমুন্ড-মোনাকো, পিএসজি-রেড স্টার বেলগ্রেড।

চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে হেরেছে টটেনহ্যাম আর জিতেছে বার্সা। মেসির হ্যাটট্রিকে পিএসভিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল কাতালান ক্লাবটি। আর ইতালির ক্লাব ইন্টার মিলানের কাছে ২-১ গোলে হেরেছিল টটেনহ্যাম। এমন অবস্থায় নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় হ্যারি কেইনের দল। তার আগে কথা বলেছেন হালের সেরা তারকা মেসি আর রোনালদোকে নিয়ে। হ্যারি কেইন সংবাদ সম্মেলনে জানান, এই মুহূর্তে মেসি আর রোনালদো সেরা স্ট্রাইকারদের মধ্যে অন্যতম। হাই-লেভেলে খেলে যারা অতীতে রেকর্ড গড়েছেন সেগুলোর সম্ভাব্য সব রেকর্ডই ভেঙে দিয়েছেন মেসি-রোনালদো। বার্সার নম্বর ১০ (মেসি) তাতে একধাপ উপরেই রয়েছেন।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ১০৩ গোল করেছেন মেসি। নিজের প্রথম ২৩ ম্যাচ খেলে গোলের সংখ্যায় দুই অঙ্ক ছুঁয়েছিলেন আর্জেন্টাইন এই তারকা। আর নিজের ১২তম ম্যাচে নামার অপেক্ষায় থাকা হ্যারি কেইন দশম গোলের অপেক্ষায় রয়েছেন।

বিজ্ঞাপন

হ্যারি কেইন আরও যোগ করেন, একজন স্ট্রাইকার হিসেবে আপনি প্রতি মৌসুমে ৪০, ৫০ বা ৬০টি গোল করতে চাইবেন। মেসি যেটা করে আসছে। তার মতো আমিও প্রতি মৌসুমে স্কোর করতে চাই। মেসি আমাদের থেকে নিজেকে অনেকটাই উপরেই রেখেছে এবং রাখছে। তিনি এখনও গোলের পর গোল করে যাচ্ছেন। এটা আমাকে প্রভাবিত করে, অনুপ্রেরণা দেয়। তাকে দেখে নিজের খেলায় আরও উন্নতি করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। একদিন আমিও তার মতো গোলের পর গোল করতে চাই। স্কোরের দিক থেকে যদি মেসিকে টপকে যেতে পারি তো ভালো, নয়তো মেসি তো সেটা করেই যাচ্ছেন। চ্যাম্পিয়ন্স লিগের এই আসরে মেসির চেয়ে বেশি গোল করতে চাই।

টটেনহ্যাম নিজেদের প্রথম ম্যাচ হারায় কিছুটা ব্যাকফুটে থেকে বার্সাকে আতিথ্য দেবে। তবে, পরের রাউন্ড নিশ্চিত করতে বার্সার বিপক্ষে ম্যাচটি জিততে চান হ্যারি কেইন। তিনি জানান, আমাদের জন্য এই গ্রুপে টিকে থাকার লড়াই। বড় পরীক্ষা দিতে হচ্ছে আমাদের এবং দলের ভক্ত-সমর্থকদের। আপনি অবশ্যই চাইবেন না চ্যাম্পিয়ন্স লিগের আসরে গ্রুপপর্বে টানা দ্বিতীয় ম্যাচ হারতে। নিজেদের মাঠে আমরা শক্তিশালী দল। আমরা ভালো করেই জানি বার্সা এই মুহূর্তে বিশ্বের সেরা একটি দল। কিন্তু গত মৌসুমে আমরা দেখিয়েছি বিশ্বের বড় দলগুলোকে আমরা হারাতে পারি। বিশেষ করে ঘরের মাঠে। আমরা বার্সার বিপক্ষে খেলতে মুখিয়ে আছি। আর একজন খেলোয়াড় হিসেবে বিশ্বের সেরা দলের বিপক্ষে খেলতে আমার তর সইছে না, বিশেষ করে যে দলে মেসির মতো বিশ্বসেরা ফুটবলার আছেন।

গ্রুপ ‘বি’তে এক ম্যাচের একটিতেই জেতা বার্সা ৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে। সমান ৩ পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে ইন্টার মিলান। ১ ম্যাচ খেলা টটেনহ্যাম এবং পিএসভির কোনো পয়েন্ট যোগ হয়নি। তিনে থেকে নামবে টটেনহ্যাম আর টেবিলের তলানিতে থেকে নামবে পিএসভি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর