Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুখ খুললেও দায় নিলেন না কোহলি


৩ অক্টোবর ২০১৮ ১৫:৪৮

।। স্পোর্টস ডেস্ক ।।

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি। রাজকোটের এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। এরই মধ্যে প্রথম ম্যাচের জন্য ১২ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। দলে নেই দুর্দান্ত ফর্মে থাকা ব্যাটসম্যান করুন নায়ার। যেটি নিয়ে মুখ খুললেও দায় এড়িয়ে গেলেন কোহলি।

দুই টেস্টের পর সফরকারী ওয়েস্ট ইন্ডিজ স্বাগতিক ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। প্রথম টেস্টে করুন নায়ারকে বাদ দিয়ে দলে রাখা হয়েছে অভিষেকের অপেক্ষায় থাকা ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বি শকে। এছাড়া, ১৫ সদস্যের দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ সিরাজ এবং মায়াঙ্ক আগারওয়াল। আগেই বাদ দেওয়া হয়েছে ওপেনার শিখর ধাওয়ান, মুরালি বিজয়, পেসার ভুবনেশ্বর কুমারকে। ওপেনিংয়ে তাই লোকেশ রাহুলের সঙ্গে আসতে পারেন পৃথ্বি শ।

বোলিংয়ের ধার বাড়াতে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করা হনুমা বিহারিকেও বাদ দেওয়া হয়। অথচ, বোর্ড প্রেসিডেন্ট একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পৃথ্বি শ করেছিলেন ৮ রান আর আগাওয়াল করেছিলেন ৯০ রান। এদিকে, ২০১৬ সালে মোহালিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয় নায়ারের। সেই সিরিজে ক্যারিয়ারের তৃতীয় টেস্টে অপরাজিত ৩০৩ রানের দারুণ এক ইনিংস খেলেছিলেন ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান। ভারতের হয়ে বীরেন্দ্রর শেওয়াগের পর টেস্টে ত্রিপল সেঞ্চুরি করা নায়ারকে এবার রাখা হয়নি ১২ সদস্যের স্কোয়াডে। এর আগে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে টানা ছয় টেস্টে তাকে বসিয়ে রাখার পর বাদ দেওয়া হলো স্কোয়াড থেকে। তারও আগে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে দলে জায়গা পাননি তিনি।

বিজ্ঞাপন

গত বছর মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্ট খেলা নায়ারকে নিয়ে কথা বলতে গিয়ে কোহলি জানান, অধিনায়ক এই স্কোয়াড নির্বাচন করেনি। নির্বাচকরাই এটা নিয়ে কাজ করেছেন। আর এখানে আমি এটা নিয়ে কথা বলার কেই নই। নির্বাচকরা তাদের কাজ যথাযথ মূল্যায়ন দিয়েই করেছেন। বাইরের মানুষ কি বলছে সেটা নিয়ে আমাদের বসে থাকলে চলবে না। এখন নায়ারের ব্যাপারটি নিয়ে কথা হচ্ছে, যা বলা হচ্ছে সবকিছু সঠিক নাও হতে পারে।

১২ সদস্যের ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), রিশব প্যান্ট (উইকেটরক্ষক), লোকেশ রাহুল, পৃথ্বি শ, চেতশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, উমেশ যাদব এবং শারদুল ঠাকুর।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর