Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রতিবারের মতো ম্যাশকে স্মরণ করেছে আইসিসি


৫ অক্টোবর ২০১৮ ১৩:৪১

।। স্পোর্টস ডেস্ক ।।

বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল এক নক্ষত্র মাশরাফি। তার হাত ধরেই নতুনভাবে পথ চলতে শুরু করে টাইগাররা। ১৯৮৩ সালের এই দিনে নড়াইলে জন্মগ্রহণ করেন তিনি। প্রতি বছরের মতো এবারও মাশরাফি জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজেও মাশরাফিকে শুভেচ্ছা জানিয়েছে আইসিসি।

মাশরাফির ছেলে সাহেলেরও জন্মদিন আজ। ২০১৪ সালের এই দিনে মাশরাফির দ্বিতীয় সন্তান সাহেল জন্ম নিয়েছিল।

মাশরাফির জন্মদিনে শুভানুধ্যায়ীদের পাশাপাশি শুভেচ্ছা জানাতে গিয়ে আইসিসি তাদের ফেসবুকে লিখেছে, সম্প্রতি বাংলাদেশ ক্রিকেটের প্রথম বোলার হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেট পেয়েছেন অধিনায়ক, দ্য টাইগার্স, তাদের ওয়ানডে ফরম্যাটের দলপতি। হ্যাপি বার্থ ডে মাশরাফি বিন মুর্তজা। এদিকে, টুইটেও একই ধরনের পোস্ট দিয়ে আইসিসি মনে করিয়ে দিয়েছে, মাশরাফি দেশের হয়ে সর্বোচ্চ (২৫১টি) ওয়ানডে উইকেট শিকারি। দুই জায়গায় ম্যাশের ভিন্ন দুটি ছবিও তারা প্রকাশ করেছে।

আইসিসি বিশ্বকাপ পেজ থেকে শুভেচ্ছা জানিয়ে লেখা হয়েছে, ‘অধিনায়ক, নেতা, কিংবদন্তি। শুভ জন্মদিন বাংলাদেশ ক্রিকেট অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।’

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তরা মাশরাফির জন্মদিনে ভালবাসায় সিক্ত করেছেন প্রিয় ক্রিকেটারকে। সবার একটাই চাওয়া তাদের প্রিয় মাশরাফি যেন বাকি জীবনটুকু বিলিয়ে দেন দেশের জন্য।

আজকের এই খুশির দিনে ক্যাপ্টেন মাশরাফির জন্য অন্যরকম আনন্দ। কারণ আজকের এই দিনে জন্ম নেয় মাশরাফি ও সুমি দম্পত্তির দ্বিতীয় সন্তান সাহেল মুর্তজা। ২০১৪ সালে আজকের এই দিনে ঢাকায় তার ছেলে জন্মগ্রহণ করে।

বৈচিত্রময় ক্রিকেট ক্যারিয়ারে মাশরাফি মাত্র ৩৬টি টেস্ট ম্যাচ খেলেছেন। ইনজুরিতে বার বার দল থেকে ছিটকে পড়েছেন, মাথা উঁচু করেই আবার মাঠে ফিরেছেন। টেস্ট ও টি-টোয়েন্টি না খেললেও ৫০ ওভারের ক্রিকেটে নিজেকে আরও সামনের দিকে এগিয়ে নিচ্ছেন। দলকে সামনে থেকে নেতৃত্বও দিচ্ছেন। ১৯৬টি একদিনের ম্যাচ ও ৫৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সবার প্রিয় ম্যাশ।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর