Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া


৯ নভেম্বর ২০১৮ ১৭:৪১

।। স্পোর্টস ডেস্ক ।।

জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে হারের পর শুক্রবার (৯ নভেম্বর) জয়ের দেখা পেল অজিরা। ঘরের মাঠে এই ম্যাচে সফরকারী দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে সিরিজে ১-১ এ সমতায় ফিরল অ্যারন ফিঞ্চের দল।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৪৮.৩ ওভারে ২৩১ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। জবাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে অজি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯ উইকেট হারিয়ে ২২৪ রান তোলে দক্ষিণ আফ্রিকা। তাতেই জয়ের দেখা পায় অজিরা।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬৪ রানেই ৪ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এরপর অধিনায়ক ফাফ ডু প্লেসিস ও ডেভিড মিলার মিলে দলের হাল ধরেন। তবে দলীয় ১৪২ রানে ব্যক্তিগত ৪৭ রানে আউট হন ডু প্লেসিস। এরপর ১৪ রান করে দলীয় ১৭৪ রানে সাজঘরে ফেরেন অলরাউন্ডার ডোয়াইন প্রেটোরিয়াস। এরপর ৩ রান করে বোল্ড হয়ে ফেরেন ডেল স্টেইন।

দলীয় ১৮৭ রানে ইনিংস সর্বোচ্চ ৫১ রান তুলে মিলার ফেরেন এলবির শিকার হয়ে। এরপর ৯ রান করে দলীয় ২০২ রানে ফেরেন রাবাদা। তবে শেষ উইকেটে এনগিদি ও ইমরান তাহির জয়ের আশা জাগালেও অজি বোলারদের বোলিংয়ের কাছে হার মানে আফ্রিকা। এনগিদি ১৯ ও ইমরান তাহির ১২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

অস্ট্রেলিয়ার মার্কাস স্টোইনিস সর্বোচ্চ ৩টি উইকেট নেন। মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড ২টি করে উইকেট নেন। এছাড়াও পেট কামিন্স ১টি উইকেট পান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ১২ রানে ব্যক্তিগত ৮ রানে ফেরেন ট্রাভিস হেড। এরপর ২২ রান করে শন মার্শ ফেরেন দলীয় ৬৬ রানে। এরপর অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৪১, ক্রিস লিন ৪৪, অ্যালেক্স ক্যারে ৪৭ রান করে আউট হন। তবে শেষ দিকে অ্যাডম জাম্পা ২২ ও জশ হ্যাজলউডের ১০ রানে দলীয় সংগ্রহ দাঁড়ায় ২৩১ রান।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা সর্বোচ্চ ৪টি উইকেট নেন। অলরাউন্ডার প্রেটোরিয়াস নেন ৩টি উইকেট। এছাড়াও ডেল স্টেইন ২টি এবং লুঙ্গি এনগিদি পান ১টি উইকেট।

এর আগে রোববার (৪ নভেম্বর) পার্থ স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজের প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে হারতে হয় অজিদের। এবার তিন ম্যাচ সিরিজে ১-১ এ সমতায় ফিরল অস্ট্রেলিয়া। তবে রোববার (১১ নভেম্বর) সিরিজের শেষ ম্যাচে জয় পেলে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ জিতবে অজিরা।

সারাবাংলা/এসএন

অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ দক্ষিণ আফ্রিকা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর