Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজও ইংল্যান্ডের


১৮ নভেম্বর ২০১৮ ১২:৩৯

।। স্পোর্টস ডেস্ক ।।

শ্রীলঙ্কার ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর এবার তিন ম্যাচ টেস্ট সিরিজের এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড। রোববার (১৮ নভেম্বর) ক্যান্ডিতে ৫৭ রানের জয় তুলে নিয়েছে ইংলিশরা। আর তাতেই ১৭ বছর পর লঙ্কার মাটিতে সিরিজ জিতল ইংল্যান্ড।

গলে সিরিজের প্রথম টেস্টে বড় জয়ের পর ক্যান্ডিতেও চতুর্থ দিন শেষেই জয়ের আভাস পেয়েছিল ইংলিশরা। জয়ের জন্য পঞ্চম দিনে লঙ্কানদের দরকার ছিল ৭৫ রান। আর ইংল্যান্ডের দরকার ছিল ৩ উইকেট। শেষ দিনে ৩ উইকেট হাতে রেখে ব্যাটিংয়ে নেমেছিল শ্রীলঙ্কা। তবে ইংলিশ স্পিনারদের সামনে বেশিক্ষণ দাঁড়াতে পারেনি লঙ্কান ব্যাটসম্যানরা।

এর আগে তৃতীয় দিনে ৩০১ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে স্বাগতিকরা। শুরুটা মোটেই ভালো হয়নি তাদের। মাত্র ৩৮ রানেই তিন টপ অর্ডার ব্যাটসম্যানকে দলের হাল ধরেন করুনারত্নে ও ম্যাথিউস।

তবে করুনারত্নে ৫৭ এবং রোশেন সিলভা ৩৭ রানে আউট হলেও জয়ের আশা বাঁচিয়ে রাখেন ম্যাথিউস। কিন্তু দলীয় ২২১ রানে ব্যক্তিগত ৮৮ রানে আউট হন ম্যাথিউস। তাতেই ৭ উইকেট হারিয়ে ২২৬ রান তুলে দিন শেষ করে স্বাগতিকরা। ২৭ রানে অপরাজিত থাকেন নিরোশান ডিকভেলা।

পঞ্চম দিনের ব্যাটিংয়ে নেমে মাত্র ৮ রান যোগ করেই ব্যাক্তিগত ৩৫ রানে আউট হয়ে ফেরেন ডিকভেলা। এরপর লাকমল (০) এবং পুস্পাকুমারা আউট হলে (১) ইনিংস থেমে যায় লঙ্কানদের।

ইংল্যান্ডের জ্যাক লিচ সর্বোচ্চ ৫ উইকেট নেন। এছাড়াও মঈন আলী ৪টি ও আদিল রশিদ ১টি উইকেট পান।

এর আগে প্রথম ইনিংসে ইংলিশদের করা ২৯০ রানের বিপরীতে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ৩৩৬ রান তোলে স্বাগতিক শ্রীলঙ্কা। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে জো রুটের সেঞ্চুরিতে (১২৪ রান) ভর করে সব উইকেট হারিয়ে ৩৪৬ রান তোলে ইংলিশরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

ইংল্যান্ড টেস্ট শ্রীলঙ্কা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর