Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিষেক ওয়ানডে রাঙাবে সিলেট?


১৪ ডিসেম্বর ২০১৮ ১১:০২

স্পোর্টস ডেস্ক ।।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। কিন্তু সবকটি ম্যাচে বাজেভাবেই হেরেছে টাইগাররা। তবে এই মাঠে কোনো আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে মাঠে নামা হয়নি টাইগারদের। শুক্রবার (১৪ ডিসেম্বর) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ দিয়েই এই মাঠে ওয়ানডেতে মাঠে নামবে মাশরাফিবাহিনী। আর এই ম্যাচ দিয়েই সিলেটে অভিষেক হচ্ছে আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচের।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টেস্ট ও টি-টোয়েন্টি অভিষেকের অতীত পরিসংখ্যানের দিকে তাকালে হয়তো কিছুটা হতাশ হতে হবে টাইগাররা। তবে পরিসংখ্যান আগের মতো হোক সেটি হয়তো চাইবেন না মাশরাফি-তামিম-সাকিবরা। বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সংবাদ সম্মেলনেও জয় নিয়েই এই সিরিজ শেষ করার কথা বলেন ওয়ানডে দলপতি মাশরাফি।

অলিখিত ফাইনালকে সামনে রেখে আগের দিন (বৃহস্পতিবার) বেশ ঘাম ঝরিয়েছে বাংলাদেশ দলের খেলোয়াড়রা। এই ম্যাচে জয় পেলেই টানা তিনটি সিরিজে জয়ের দেখা মিলবে টাইগারদের। তাই এই ম্যাচ নিয়ে অনেকটাই ভাবনা বাংলাদেশ দলের।

সিরিজের শেষ ম্যাচে একাদশে পরিবর্তন আসতে পারে বলে জানান মাশরাফি। সিরিজের প্রথম দুটি ওয়ানডেতে ব্যাট হাতে তেমন কিছুই করে দেখাতে পারেননি ইমরুল কায়েস। দুই ম্যাচে মাত্র ৪ রান করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তাই সিরিজের শেষ ম্যাচে তার বদলে একাদশে আসতে মোহাম্মদ মিঠুন। পেসার রুবেল হোসেনের জায়গায় এই ম্যাচে সুযোগ পেতে পারেন সাইফউদ্দিন।

এ বছরে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে স্বাগতিকদের কাছে হোয়াইটওয়াশ হওয়ার পর ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয় পায় টাইগাররা। এবার বাংলাদেশের বিপক্ষে সফরে এসে টেস্ট সিরিজে ধবলধোলাই হয়েছে উইন্ডিজ দল। চলতি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও জয় পায় বাংলাদেশ। তবে দ্বিতীয় ওয়ানডেতে জয় পায় ক্যারিবিয়ানরা। তাতে ১-১ সমতায় থেকে শেষ ওয়ানডেতে মাঠে নামবে দু’দল।

ঘরের মাঠে এই সিরিজ জিততে চাইবে টাইগাররা। আর এই ম্যাচে জয় তুলে বছর শেষ করতে চাইবে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। তাই এই ম্যাচে কঠিন পরীক্ষা দিতে হবে মাশরাফি-সাকিব-তামিমদের।

বাংলাদেশ সময় দুপুর ১২টায় শুরু হবে ম্যাচটি।

সিরিজ নির্ধারণী ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি। আর অনলাইনে সরাসরি সম্প্রচার করবে র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এসএন

ওয়ানডে ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর