Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাশরাফিদের পারিশ্রমিক ৩৫ লাখ, নতুন আইকন বিজয়


১১ জানুয়ারি ২০১৮ ১৬:২৩

স্টাফ করেসপন্ডেন্ট

আসন্ন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগকে (ডিপিএল) সামনে রেখে প্রতি দলে আইকন ক্রিকেটার রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্রিকেট কমিউনিটি অব ঢাকা মেট্রোমলিস (সিসিডিএম) এবারের আসরে ১২ দলের জন্য ১২ ক্রিকেটারকে আইকন হিসেবে চূড়ান্ত করেছে। সেখান থেকে সাব্বির রহমান বাদ পড়েছেন। তার জায়গায় নতুন করে আইকন হিসেবে নাম লিখিয়েছেন এনামুল হক বিজয়।

আগামী ৫ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ঘরোয়া ক্রিকেটের অন্যতম বড় আসর প্রিমিয়ার ডিভিশন লিগ। ‘প্লেয়ার্স ড্রাফট’ এর মাধ্যমে লিগের আনুষ্ঠানিকতা শুরু হবে আগামী ২০ জানুয়ারি। যার খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। ৫ ক্রিকেটারকে ধরে রাখতে পারবে দলগুলো। ১৪ জানুয়ারি ধরে রাখা ক্রিকেটারদের তালিকা সিসিডিএমের কাছে জমা দেওয়ার শেষ সময়। এছাড়া নির্ধারিত হয়েছে খেলোয়াড়দের পারিশ্রমিকও।

বিজয় ছাড়াও এবারের লিগে আইকন হিসেবে থাকছেন মাশরাফি, মোস্তাফিজ, মুশফিক, সাকিব, তামিম, মাহমুদুল্লাহ, ইমরুল, মিরাজ, নাসির, লিটন, রুবেল।

খেলোয়াড়দের সর্বোচ্চ পারিশ্রমিক এবার কিছুটা কমে নির্ধারিত হয়েছে ৩৫ লাখ টাকা, আর সর্বনিম্ন সাড়ে ৩ লাখ টাকা। লিগ শুরুর আগেই ক্রিকেটারদের পাওনা টাকার ৫০ শতাংশ দিতে হবে। আর লিগের মাঝামাঝি ২৫ শতাংশ এবং লিগ শেষে বাকি ২৫ শতাংশ পাওনা টাকা দিয়ে দিতে হবে।

আইকন থাকা মাশরাফি, মুশফিক, সাকিব, তামিম এবং মাহমুদুল্লাহ সিনিয়র এই পাঁচ ক্রিকেটারের পারিশ্রমিক ৩৫ লাখ টাকা। বাকি আইকন ইমরুল, মোস্তাফিজ, মিরাজ, নাসির, লিটন, বিজয় ও রুবেল হোসেনের পারিশ্রমিক ২৫ লাখ টাকা করে।

এ প্লাস গ্রেডে রয়েছেন ২৪ ক্রিকেটার। তাদের মধ্যে আছেন মুমিনুল হক, সাইফউদ্দিন, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার, জহুরুল ইসলাম, শুভাগত হোম, শাহরিয়ার নাফীস, মোশাররফ হোসেন, জিয়াউর রহমান, অলক কাপালি, আরিফুল হক, ফরহাদ রেজা, সানজামুল ইসলাম, মেহেদী মারুফ, তাইজুল ইসলাম, আবুল হাসান, নাজমুল হোসেন, নাজমুল ইসলাম, আবদুর রাজ্জাক ও শফিউল ইসলামদের মতো ক্রিকেটাররা। আর এই ক্যাটাগরিতে সর্বোচ্চ ২৩ লাখ ও সর্বনিম্ন ২০ লাখ টাকা করে পাবেন ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

সোহাগ গাজী, নুরুল হাসান, নাঈম ইসলাম, তাসকিন আহমেদ, তানভীর হায়দার, তুষার ইমরান, সাকলাইন সজীব, কামরুল ইসলাম রাব্বি, আবু হায়দার রনি, আরাফাত সানি, মোহাম্মদ আশরাফুল, রনি তালুকদার, জুনায়েদ সিদ্দিকী, সোহরাওয়ার্দী শুভ, আল-আমিন হোসেন, মোহাম্মদ শরীফ, রকিবুল হাসান, মেহেদী হাসান, শুভাশীষ রায়, আবু জায়েদ, এনামুল জুনিয়র, সাদমান ইসলাম, রাজিন সালেহরা আছেন এ গ্রেডে। এই ক্যাটাগরিতে থাকা ২৭ ক্রিকেটার সর্বোচ্চ ১৮ লাখ ও সর্বনিম্ন ১২ লাখ টাকা করে পাবেন।

এছাড়া, বি প্লাস গ্রেডে থাকা ২৬ ক্রিকেটার সর্বোচ্চ ১৪ লাখ ও সর্বনিম্ন ১২ লাখ টাকা করে পাবেন। বি গ্রেডে থাকা ৪৫ ক্রিকেটার প্রত্যেকে ৮ লাখ টাকা করে পাবেন। সি প্লাস গ্রেডে থাকা ২৯ ক্রিকেটার প্রত্যেকে ৫ লাখ টাকা করে পাবেন। সি গ্রেডে থাকা ৬১ ক্রিকেটার প্রত্যেকে সাড়ে ৩ লাখ টাকা করে পাবেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর