Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বছরজুড়ে আলো কেড়েছেন তারা


২৪ ডিসেম্বর ২০১৮ ২১:১৬

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ আর ক’দিন পরই শেষ হবে এ বছর। বছরজুড়ে দেশের ফুটবলে হাহাকার গেলেও আশার প্রদীপ জ¦লেছে অনেকবারই। সমর্থকদের মুখে গর্বের হাসির মুহূর্ত এনেছেন অনেক ফুটবলারই। প্রদীপের আলোর নিচে থেকে তারকা হয়েছে দেশের কয়েকজন ফুটবলাররা। তাদের মধ্যে কেউ আগেই তারকা আবার কেউ নয়া তারকা বনে গেছেন তাদের অসামান্য পারফরমেন্স দেখিয়ে।

বছরজুড়ে দেশের ফুটবল সমর্থকদের আনন্দে মাতিয়েছে এমন পাঁচ ফুটবলারদের নিয়ে সারাবাংলাডটনেটের আজকের আয়োজন।

বিজ্ঞাপন

মাহবুবুর রহমান সুফিলঃ
বছরজুড়ে আলো নিজের করে নেয়া উদীয়মান ফুটবলার মাহবুবুর রহমান সুফিল তারকা হয়েছেন বছরের শুরুতে আরামবাগকে চ্যাম্পিয়ন করিয়ে। প্রতিষ্ঠার ৪০ বছর পর কোনও টুর্নামেন্ট জিতেছে আন্ডারডগ আরামবাগ। এরপরে জাতীয় দলের হয়ে এশিয়ান গেমসে থাইল্যান্ডের বিপক্ষে গোল করে চমক দেখিয়েছেন। সঙ্গে লাওসের বিপক্ষে দুর্দান্ত গোল করেছেন। বঙ্গবন্ধু গোল্ডকাপে ভুটানের বিপক্ষে নিখুঁত গোলে আলো কেড়েছেন এই সিলেটের বিস্ময়বালক। সাফেও দুর্দান্ত খেলার সুফিল আগামী বছরেও দেশের হয়ে আলো ছড়াবেন এমনটাই প্রত্যাশা।

জাফর ইকবালঃ
সুফিলের বন্ধু জাতীয় দলের আরেক উদীয়মান তারকা জাফর ইকবালও দুর্দান্ত মৌসুম পার করেছেন এ বছর। গত বছরে সাফ অনূর্ধ¦-১৮ চ্যাম্পিয়নশিপে সর্বোচ্চ ৫ গোল করা এই তরুণ তুর্কী জাতীয় দলের হয়ে সাফ ও বঙ্গবন্ধু গোল্ডকাপে দুর্দান্ত পারফরমেন্সে নজর কেড়েছেন কোচ-সমর্থকদের। আগামী বছর বাহরাইনে এএফসি-২৩ টুর্নামেন্টে জাতীয় দলের হয়ে ভালো করবেন এমন আশা সমর্থকদের।

জামাল ভুঁইয়া:
দেশের সবচেয়ে বড় বিজ্ঞাপন এ বছরে হয়েছেন জামাল ভুঁইয়া। তার নেতৃত্বে এশিয়ান গেমসে ইতিহাসের প্রথমবার নক আউট পর্বে পা রেখেছিল বাংলাদেশ। কাতারের মতো দেশকে হারিয়ে এশিয়ান গেমসে নক আউট পর্বে যাওয়ার ক্ষেত্রে তার অবদান অনস্বীকার্য। তার একমাত্র দুর্দান্ত গোলই কাতারকে হারিয়েছিল বাংলাদেশ। বঙ্গবন্ধু গোল্ড কাপ ও সাফ সুজুকি কাপেও দুর্দান্ত পারফরমার ও অধিনায়ক জামাল ভুঁইয়ার দিকে তাকিয়ে থাকেন সমর্থকরা। সামনের বছরেও আলো ছড়াবেন এমন আশাই ফুটবল সমর্থকদের।

বিজ্ঞাপন

নিহাত জামান উচ্ছাস:
বয়সভিত্তিক দলের হয়ে দুর্দান্ত পারফর করে আলো ছড়িয়েছে ১৫ বছর বয়সী যুবক নিহাত জামান উচ্ছাস। সাফ অনূধ্ব-১৫ চ্যাম্পিয়ন হতে দেশি এই তরুণের অবদান কম নয়। অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার পথে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা পরে উয়েফা টুর্নামেন্টেও বাংলাদেশের হয়ে দারুণ খেলেছেন।

মেহেদী হাসান:
একই দলের আরেক উচ্ছাসের আরেক সতীর্থ মেহেদী হাসান রাতারাতিই যেন তারকা বনে গেছেন সাফ চ্যাম্পিয়নশিপ দিয়ে। অনূধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে এই তরুণ গোলরক্ষকের গ্লাভসে ভর করে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ফাইনালে ভারতকে একাই হারিয়ে দিয়েছেন টাইব্রেকারে। আটকে দিয়েছেন তিনটি শট। এরপরে উয়েফা টুর্নামেন্টেও আলো ছড়িয়েছেন তিনি।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর