Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাহার চুলের বাহার…


৭ জানুয়ারি ২০১৯ ২০:০৩

।। স্পোর্টস ডেস্ক।।

নেইমার বলেই সম্ভব। চুলের ফ্যাশনে অনন্য তিনি। মাঠের খেলায় যেমন চমক আনেন। হয়তো ড্রিবলিং দিয়ে নয়তোবা প্রায় অসম্ভব জায়গা থেকে জালের ঠিকানায় বল জড়াতে। যখনই চুল বিষয়টি আসবে সেখানে হয়তো তার উপরে কেউই থাকবেন বলে মনে হয়না।  চুলের নিত্য নতুন বাহার এনে বহুবার চমক উপহার দিয়েছেন এই ব্রাজিলিয়ান।

কখনও হয়েছেন সমালোচিত। কখনও বা আলোচিত। তবে, মদ্য কথা-ফুটবল নৈপূণ্যের পাশাপাশি তার চুল বাহারের ভক্তও কম নেই এই বিশ্বে। রীতিমত অনেকেই চেয়ে থাকেন এরপর কী রূপ নিয়ে ফিরবেন নেইমার!

চুলকে একেবারে ফ্যাশনে পরিণত করেছেন  তিনি। যেমন তার দল প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) হয়ে শেষ ম্যাচেও নতুন এক চুলের বাহার নিয়ে হাজির হয়েছেন তিনি। এই ম্যাচে গোলও পেয়েছেন তিনি। বড় জয় পেয়েছে পিএসজিও।

ফ্রেঞ্চ কাপের ১৬তম রাউন্ডে পঞ্চম সারির ক্লাব পঁতিভির বিপক্ষে ৪-০ গোলের বড় জয় তুলে নিয়েছে থমাস তুখেলের ছাত্ররা। তাতেই আসরের সেরা বত্রিশে উঠে গেছে নেইমার-এমবাপেরা।

পঁতিভির মাঠে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় পিএসজি। ম্যাচের ২৪ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন স্বাগতিক দলের ফরাসি মিডফিল্ডার সিলভা। তাতেই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৭০ মিনিটে গোল করে ব্যবধান বাড়ান নেইমার (২-০)। সাত মিনিটের ব্যবধানে গোল করেন এমবাপে (৩-০)। এরপর ম্যাচের ৮৭ মিনিটে ইউলিয়ান ড্রাক্সলারের গোলে ৪-০ গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে তুখেলের ছাত্ররা।

বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলারকে মাঠে কিংবা টেলিভিশন স্ক্রিনে চিনে নিতে হবে না শত কোটি দর্শকেরও কোনও অসুবিধা। চুলের বাহার দিয়ে মাঠে বৈচিত্র উপহার দেয়াটাও এখন ফুটবল সমর্থকদের চাহিদায় পরিণত হয়েছে।  নেইমারের কথা হয়তো এমন দাঁড়িয়ে থাকতে পারে- ‘যতদিন আছে প্রাণ চলিবে চুলের বাহার’!

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর