Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লজ্জার হারে লিগ কাপ থেকে পিএসজির বিদায়


১০ জানুয়ারি ২০১৯ ১২:৪১

।। স্পোর্টস ডেস্ক ।।

টানা পাঁচ মৌসুম ধরেই ফরাসি লিগ কাপের শিরোপা জয়ের স্বাদ নিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই। তবে এবার শিরোপা জয়ের স্বপ্ন ভেঙেছে ফ্রান্সের সেরা এই দলটির। বুধবার (৯ জানুয়ারি) ঘরের মাঠে ক্লাব গুইনগাম্পের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে হেরে আসর থেকে বিদায় নিয়েছে তারা।

এর আগে ২০১৪ সালে মঁপিলিয়েরের বিপক্ষে হেরে বাদ পড়ে পিএসজি। পাঁচ বছর পর এবার কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে গেছে শেষ পাঁচ মৌসুমের চ্যাম্পিয়ন দলটি।

চলতি মৌসুমে লিগো ওয়ানের শীর্ষস্থান ধরে রাখার পাশাপাশি একমাত্র অপরাজিত দল ছিল পিএসজি। আর গুইনগাম্প ছিল টেবিলের তলানিতে (২০তম)। টানা পাঁচ মৌসুমেই শিরোপা ও চলতি মৌসুমে জয়ের আত্মবিশ্বাস নিয়েই এগুচ্ছিল থমাস তুখেলের ছাত্ররা। কিন্তু তলানিতে থাকা দলটির কাছের হেরে বিদায় নিতে হয়েছে তাদের।

পিএসজির মাঠে ম্যাচের প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি দু’দল। তবে বিরতি থেকে ফিরে আক্রমণে নামে স্বাগতিকরা।

ম্যাচের ৬২ মিনিটে মুনিয়ের কর্নার থেকে হেডে গোল করে দলকে এগিয়ে দেন নেইমার (১-০)। তাতেই জয়ের স্বপ্ন দেখছিল দলটি। তবে ম্যাচের ৮১ মিনিটে পেনাল্টি পায় সফরকারী দলটি। তাতেই দলকে সমতায় ফেরান ইয়েনি (১-১)।

এরপর যোগ করা সময়ে কপাল পোড়ে পিএসজির। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আরেকবার পেনাল্টির দেখা পায় গুইনগাম্প। পেনাল্টি থেকে গোল করে করেন মার্কাস থুরাম (১-২)। তাতেই টানা ষষ্ঠ লিগ কাপ জেতার স্বপ্ন কোয়ার্টার ফাইনালেই শেষ হয় পাঁচবারের চ্যাম্পিয়নদের।

লিগ কাপের শেষ আটে রেনের বিপক্ষে টাইব্রেকারে ৮-৭ গোলে জয় তুলে সেমিতে জায়গা করে নিয়েছে মোনাকো। নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতায় থাকার পর টাইব্রেকারে লড়াই করে জয় তুলে নেয় কোচ থিয়েরি অঁরির দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

গুইনগাম্প পিএসজি ফ্রেঞ্চ লিগ কাপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর