Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিউজিল্যান্ড সিরিজে যে তিনজনের সম্ভাবনা দেখছেন মাশরাফি


২২ জানুয়ারি ২০১৯ ২০:২৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় নিউজিল্যান্ড সিরিজে টাইগার ত্রয়ী শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও সাব্বির রহমানের ওয়ানডে দলে ফেরার প্রবল সম্ভাবনা দেখছেন দলপতি মাশরাফি বিন মর্তুজা। কেনই বা দেখবেন না? বিপিএল ষষ্ঠ আসরে বল হাতে দারুণ ছন্দে আছেন দুই পেসার শফিউল ইসলাম ও তাসকিন আহমেদ। ৭ ম্যাচে ১৪ উইকেট নিয়ে সেরা শিকারির তালিকায় দুই নাম্বারে তাসকিন। আর তার চাইতে এক ম্যাচ বেশি খেলে ১৩টি উইকেট নিয়ে চারে শফিউল ইসলাম।

বিজ্ঞাপন

আর ব্যাট হাতে সাব্বিরের সময়টাও মন্দ যাচ্ছে না। শুরুর ৬ ম্যাচে ২৫ রানের কোঠা ছুঁতে না পারলেও ৭ম ম্যাচে ৫১ বলে খেলেছেন ৮৫ রানের এক ঝড়ো ইনিংস। কাজেই ব্যাটে-বলে এই তিনজনের পারফরম্যান্সই ওয়ানডে দলপতি মাশরাফির চোখে লেগেছে। তাদের প্রতি তার আস্থাও ফিরেছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) খুলনা টাইটান্সের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমার মনে হয় তাসকিন ভালো করছে, শফিউল ভালো করছে। একটা ম্যাচে সাব্বির ভালো করেছে। কিছু জায়গা আছে এরা ভালো করলে সুযোগ থাকবে। টুর্নামেন্টের এখনও আরও বাকি আছে।’

তবে তিনজনের মধ্যে সাব্বিরের প্রসঙ্গ আসতেই কিছুটা আবেগতাড়িত হয়ে পড়লেন ওয়ানডে দলপতি। ঘরোয়া ক্রিকেট যে ব্যাটিং শৈলী দেখিয়ে জাতীয় দলে এসেছিলেন, তাই যেন আবার দেখলেন। তাতে মাশরাফিকে মুগ্ধই মনে হলো। তবে সেটা আরো বাড়বে যদি সাব্বির এই ধারাবাহিকতা ধরে রাখতে পারেন। মাশরাফি জানালেন, ‘এখনও বলার মতো কিছু বলব না। তাকে যখন জাতীয় দলে নেয়া হয়েছে, তার মধ্যে সেই সামর্থ্য আছে এই টাইপের ক্রিকেট খেলতে পারার… তার থেকে আসলে আশা অনেক। আশা করি সে এটা চালিয়ে যাবে।’

বিজ্ঞাপন

শৃঙ্খলাভঙ্গের কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়া সাব্বির রহমানের শাস্তির মেয়াদ শেষ হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। তার আগেই নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজ খেলে ফেলবে বাংলাদেশ। ৬ মাসের শাস্তির মেয়াদ না কমলে আসন্ন সিরিজে সাব্বিরের জাতীয় দলের ফেরার সম্ভাবনা নেই। তবে সেদিনের ৮৫ রানের ওই ইনিংসটি যে টিম ম্যানেজমেন্টের আস্থা অর্জনে জ্বালানি যুগিয়েছে সেটা অধিনায়ক মাশরাফির কথায়ই পরিষ্কার। এক্ষেত্রে তাহলে করণীয় একটিই-সাব্বিরের শাস্তির মেয়াদ কমিয়ে আনা।

সেটা না হলে তার নিউজিল্যান্ড সিরিজ খেলা হবে না। অথচ এই সিরিজ দিয়েই টাইগারদের বিশ্বকাপের প্রস্তুতি শুরু হয়ে যাবে। বেশ কয়েকটি সূত্র থেকে জানা গেছে বিশ্বকাপ স্কোয়াডে সাব্বির রহমানের নাম থাকছে এটা প্রায় নিশ্চিত। তাহলে তো তাকে এই সিরিজে রাখতেই হচ্ছে। আখেরে বিশ্বকাপ প্রস্তুতি বলে কথা। ওদিকে, শফিউল ইসলাম শেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে। আর তাসকিন সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৭ সালের অক্টোবরে স্বাগতিক দ. আফ্রিকার বিপক্ষে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

নিউজিল্যান্ড মাশরাফি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর