Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপিএল খেলে যাওয়া মালিক-হাফিজের সঙ্গী আমির


২৬ জানুয়ারি ২০১৯ ১৭:২৮

।। স্পোর্টস ডেস্ক ।।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ডাক পেয়েছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। ১৫ সদস্যর দল ঘোষণা করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সবশেষ খেলা নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া সিরিজের প্রায় আগের স্কোয়াডটিই রেখে দিয়েছে পাকিস্তান। শুধু আমির দলে ঢুকেছেন আর বাদ পড়েছেন ওয়াকাস মাকসুদ। গত বছরের জুলাইয়ে হারারেতে ত্রিদেশীয় সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন আমির।

বিপিএলের এই আসরে খেলে যাওয়া দুই তারকা পাকিস্তানি আছেন জাতীয় দলের স্কোয়াডে। রাজশাহী কিংসে খেলা মোহাম্মদ হাফিজ এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সে খেলা শোয়েব মালিক আছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে। তারা দুজনই খেলছেন চলমান ওয়ানডে সিরিজেও।

আসিফ আলি আর সাহেবজাদা ফারহান টি-টোয়েন্টিতে নিজেদের জায়গা ধরে রেখেছেন। যদিও টেস্ট সিরিজের পর চলমান ওয়ানডে সিরিজেও নেই তারা। হার্ডহিটার আসিফ দক্ষিণ আফ্রিকার মানসি সুপার লিগে ১৮০ স্ট্রাইকরেটে করেন ১৫০ রান। ১৬ টি-টোয়েন্টি ক্যারিয়ারে তার নামের পাশে আছে ২৩৭ রান, যেখানে স্ট্রাইকরেট ১৪০। তিন টি-টোয়েন্টিতে ০, ৩০ আর ১ রান করা ফারহানের ওপর আবারো আস্থা রেখেছে টিম ম্যানেজমেন্ট। ২২ টি-টোয়েন্টির ক্যারিয়ারে তিনি ১১০ স্ট্রাইকরেটে করেছেন ৪৫২ রান।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে এরই মধ্যে দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচ শেষে ২-১ এ লিড নিয়েছে। ওয়ানডে সিরিজের পর পরই দেশে ফিরবেন ওপেনার ইমাম উল হক, মোহাম্মদ রিজওয়ান এবং শান মাসুদ।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ১ ফেব্রুয়ারি। কেপটাউনের এই ম্যাচ শেষে আগামী ৩ ফেব্রুয়ারি জোহানেসবার্গে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান। আর সিরিজের শেষ ম্যাচটি হবে সেঞ্চুরিয়ানে, আগামী ৬ ফেব্রুয়ারি।

পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড:
সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হাসান আলি, হুসাইন তালাত, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, সাহেবজাদা ফারহান, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক এবং উসমান শেনওয়ারি।

সারাবাংলা/এমআরপি

মোহাম্মদ আমির


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর