Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সঠিক অস্ত্র ছাড়া লড়াই অনেক কঠিন: টটেনহ্যাম কোচ


২ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:০৩

।। স্পোর্টস ডেস্ক ।।

এই মুহূর্তে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের দিকে তাকালে দেখা যাবে, চলতি মৌসুমে কোনো ম্যাচেই ড্র নেই টটেনহ্যাম হটস্পারের। ২৪ ম্যাচ খেলে ১৮টিতে জয় আর ৬টিতে পরাজয় দলটির। কোনো দলের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়নি মাউরোসিও পচেত্তিনোর শিষ্যদের। টেবিলে অবস্থান তিন নম্বরে, সংগ্রহ করেছে ৫৪ পয়েন্ট। সমান ম্যাচ খেলে লিভারপুল ৬১ আর ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৫৬ পয়েন্ট।

বিজ্ঞাপন

ফর্মুলা ওয়ানের সঙ্গে নিজের দলকে তুলনা করছেন টটেনহ্যাম কোচ। জানালেন সঠিক সময়ে সঠিক অস্ত্র না পেলে লড়াইয়ে সেরা হওয়া কঠিন। জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে কোনো নতুন খেলোয়াড় আনতে পারেনি টটেনহ্যাম। দুটি দলবদলের বাজার শেষ হয়ে গেলেও দলটি কোনো খেলোয়াড় কিনে আনায় আগ্রহ দেখায়নি। শুধু তাই নয়, টটেনহ্যামের সামনে আরও বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে-চ্যাম্পিয়ন্স লিগ। যেখানে ইংলিশ দলটি খেলবে জার্মান জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে শেষ ষোলোতে। এদিকে, লিগের ম্যাচে লিভারপুল-ম্যানচেস্টার সিটিকে টপকাতে পারছে না ক্লাবটি। দলে ইনজুরির কারণে নেই দুই সেরা অস্ত্র হ্যারি কেইন এবং দেলে আলি।

কেইন-আলিদের বিকল্পও নেই পচেত্তিনোর হাতে। ট্রান্সফার বিজনেসে ক্লাবের বিমুখীতায় হতাশ টটেনহ্যাম কোচ। তিনি জানান, আমরা অপেক্ষা করছিলাম নতুন কোনো খেলোয়াড়ের জন্য। ভালো খেললেও আপনাকে রিজার্ভ বেঞ্চ নিয়ে ভাবতে হবে। সব মৌসুমের ট্রান্সফার উইন্ডো এক হবে না। আমি স্কোয়াডের শক্তি বাড়াতে চেয়েছিলাম। কিন্তু আমরা কোনো নতুন সাইনিং করিনি। ক্লাবের প্রজেক্টকে আমি সম্মান জানাই। তবে লিগের পয়েন্ট টেবিলে আমাদের অবস্থান দেখুন, এমন পরিস্থিতি নাও থাকতে পারে। অনেক কিছুই এখনও ঘটার বাকি আছে।

বিজ্ঞাপন

ফর্মুলা ওয়ানের সঙ্গে নিজেদের তুলনা করেছেন টটেনহ্যাম কোচ। গত বছর ম্যাকলারেন নিয়ে ফার্নান্দো অলোনসোকে ধুঁকতে হয়েছে। ১১তম অবস্থানে থেকে বছর শেষ করতে হয়েছিল তাকে। অন্যদিকে মার্সিডিস স্টার লুইস হ্যামিলটন শীর্ষে থেকেই বছর শেষ করেন। পচেত্তিনো এভাবে জানালেন নিজের অভিব্যক্তি, অলোনসো আর হ্যামিলটন ফর্মুলা ওয়ানের সেরা ড্রাইভার। কিন্তু আপনি যদি হ্যামিলটনকে ম্যাকলারেন আর অলোনসোকে মার্সিডিসে বসিয়ে দেন, তাহলে ফল কি দাঁড়াবে? দেখবেন হ্যামিলটন টেবিলের তলানিতে আর অলোনসো শীর্ষে থেকে রেস শেষ করেছে। এটাই বাস্তবতা।

টটেনহ্যাম কোচ আরও যোগ করেন, আমি ফর্মুলা ওয়ান আর ম্যাকলারেন পছন্দ করি। তাই জানি গত বছর ম্যাকলারেনে স্বস্তিবোধ করেনি অলোনসো। বছর শেষ করেছে বাজেভাবে, হয়তো গাড়ির কোনো সমস্যা ছিল নয়তো অলোনসোর কোনো সমস্যা হয়েছিল। যখন আপনি একটা ফুটবল দলকে নিয়ে কাজ করবেন সঠিক সময়ে আপনার সঠিক জিনিসটি দরকার হবে। কারণ আপনি জিততে চান। ‘আমরাই জয়ী’ বলে গলা ফাটাতে চান। কিন্তু, আপনার সঠিক সময়ে সঠিক অস্ত্রটি কিংবা যন্ত্রটি না থাকলে যন্ত্রণা ভোগ করতে হবে, চ্যালেঞ্জ আরও কঠিন হয়ে যাবে।

সারাবাংলা/এমআরপি

ইংলিশ লিগ টটেনহ্যাম ট্রান্সফার মার্কেট

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর