Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরকে হারিয়ে ফাইনালে ঢাকা, প্রতিপক্ষ কুমিল্লা


৬ ফেব্রুয়ারি ২০১৯ ২১:৫৪

।। স্পোর্টস ডেস্ক ।।

বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হয় গতবারের চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স এবং রানার্সআপ ঢাকা ডায়নামাইটস। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুরকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস। ফাইনালে তাদের মুখোমুখি হতে হবে ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। আগামী ৮ ফেব্রুয়ারি মিরপুরে হবে ষষ্ঠ বিপিএলের ফাইনাল ম্যাচটি। ঢাকা-কুমিল্লার হাইভোল্টেজ ফাইনাল শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।

বিজ্ঞাপন

মাশরাফির রংপুরের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার দলপতি সাকিব। ১৯.৪ ওভারে সব উইকেট হারিয়ে রংপুর তোলে ১৪২ রান। ঢাকার পেসার রুবেল হোসেন চারটি উইকেট তুলে নেন। জবাবে, ব্যাট করতে নেমে ১৬.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙ্গর করে ঢাকা।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিলেন রংপুরের দুই ওপেনার। ৪ ওভারে তুলে নিয়েছিলেন ৪২ রান। ক্যারিবীয়ান ওপেনার ক্রিস গেইল ১৩ বলে দুটি ছক্কায় করেন ১৫ রান। আরেক ওপেনার নাদিফ চৌধুরি ১২ বলে দুটি চার আর তিনটি ছক্কায় করেন ২৭ রান। রিলে রুশো প্রথম বলেই বিদায় নেন। পর পর তিন বলে তিন উইকেট হারায় রংপুর।

সেখান থেকে দলকে টেনে নেন রবি বোপারা এবং মোহাম্মদ মিঠুন। ১৪তম ওভারে বিদায় নেন মিঠুন। উইকেটরক্ষক এই ব্যাটসম্যান ২৭ বলে দুটি করে চার ও ছক্কায় করেন ৩৮ রান। মাঝে বেনি হাওয়েল ৩ রানে এলবির ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন। দলপতি মাশরাফিও কোনো রান করতে পারেননি। নাহিদুল ইসলাম করেন ৪ রান। শফিউল কোনো রান না করেই বিদায় নেন। একপ্রান্তে উইকেট আগলে থাকা রবি বোপারা ৪৩ বলে ৬টি চার আর একটি ছক্কায় করেন ৪৯ রান।

বিজ্ঞাপন

ঢাকার দলপতি সাকিব ৪ ওভারে ২৯ রান দিয়ে পান একটি উইকেট। ৪ ওভারে ১৮ রান খরচায় কোনো উইকেট পাননি সুনীল নারাইন। আন্দ্রে রাসেল ৪ ওভারে ৩১ রানের বিনিময়ে পান দুটি উইকেট। শুভাগত হোম ১ ওভারে ১৮ রান দিলেও একটি উইকেট পান। রুবেল হোসেন ৩.৪ ওভারে ২৩ রান খরচায় তুলে নেন চারটি উইকেট। কাজী অনিক ৩ ওভারে ২১ রান দিয়ে নেন দুটি উইকেট।

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি

১৪৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামলে ইনিংসের প্রথম ওভারেই মাশরাফি ফিরিয়ে দেন ওপেনার উপুল থারাঙ্গাকে (৪)। আরেক ওপেনার সুনীল নারাইন ৮ বলে তিনটি বাউন্ডারিতে করেন ১৪ রান। এরপর জুটি গড়েন রনি তালুকদার এবং দলপতি সাকিব। ঢাকার অধিনায়ক ২০ বলে দুটি চার আর একটি ছক্কায় করেন ২৩ রান। রনি তালুকদার রানআউট হওয়ার আগে করেন ২৪ বলে চারটি চারের সাহায্যে ৩৫ রান। কাইরন পোলার্ড ৮ বলে একটি করে চার ও ছক্কায় করেন ১৪ রান।

আন্দ্রে রাসেল ১৯ বলে ব্যাটে ঝড় তুলে ৫টি ছক্কায় করেন অপরাজিত ৪০ রান। নুরুল হাসান সোহান ১৭ বলে ৯ রান করে অপরাজিত থাকেন।

রংপুরের দলপতি মাশরাফি ৪ ওভারে ৩২ রান খরচায় দুটি উইকেট পান। ফরহাদ রেজা ১ ওভারে ১৩ রান দিয়ে কোনো উইকেট পাননি। শফিউল ইসলাম ৩ ওভারে ২০ রান দিয়ে উইকেট শূন্য থাকেন। নাহিদুল ইসলাম ২ ওভারে ১৬ রান দিয়ে উইকেট শূন্য থাকেন। বেনি হাওয়েল ৩ ওভারে ১৭ রান খরচায় তুলে নেন একটি উইকেট। নাজমুল ইসলাম অপু ৩.৪ ওভারে ৪৭ রানের বিনিময়ে তুলে নেন একটি উইকেট।

সারাবাংলা/এমআরপি

ঢাকা ডায়নামাইটস বিপিএল ২০১৯ রংপুর রাইডার্স

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর