Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পেনাল্টি মিস হলেও মেসির প্রশংসায় কোচ


১৭ ফেব্রুয়ারি ২০১৯ ১১:০২

।। স্পোর্টস ডেস্ক ।।

লা লিগার পয়েন্ট তালিকার তলানির দিকে থাকা রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ম্যাচে সহজ জয়ই হয়তো আশা করেছিল শীর্ষে থাকা বার্সেলোনা। তবে শনিবার (১৬ ফেব্রুয়ারি) কাতালানরা দলটির বিপক্ষে জয় পেয়েছে ঠিকই, কিন্তু পেনাল্টি মিস করেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তবে পেনাল্টি মিস করলেও মেসি্র প্রশংসাই করলেন বার্সা কোচ আর্নেস্তো ভালভারদে।

ভায়াদোলিদের বিপক্ষে ১-০ গোলে জয়ের এই ম্যাচে একমাত্র গোলটি করেন মেসি। সেটিও আসে পেনাল্টি থেকে। ম্যাচের ৪২ মিনিটে জেরার্ড পিকেকে ডি-বক্সে ফাউল করে বসেন ভায়াদোলিদের ডিফেন্ডার মাইকেল। তাতেই পেনাল্টি পায় বার্সা। স্পট কিকে বল জালে জড়ান মেসি।

এই গোলেই আরেকটি মাইলফলক ছুঁয়ে ফেললেন আর্জেন্টাইন সেনসেশন। এই গোলসহ চলতি মৌসুমে লিগে সর্বোচ্চ ২২ গোল করলেন মেসি। আর সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে তার গোল সংখ্যা দাঁড়িয়েছে ৩০টি। তাতেই নতুন মাইলফলক ছুঁলেন মেসি। এ নিয়ে টানা ১১ মৌসুমে কমপক্ষে ৩০টি করে গোল করার মাইলফলকে পৌঁছে গেলেন তিনি।

যদিও এই গোলের পর ম্যাচের ৮৪ মিনিটে আরেকটি পেনাল্টি থেকে গোলের সুযোগ ছিল মেসির। তবে রিয়াল ভায়াদোলিদের গোলরক্ষক মাসিপের রক্ষণে সেই গোল থেকে বঞ্চিত হন বার্সার নাম্বার টেন।

তবে এই গোল মিস করলেও মেসিকে নিয়ে চাপে নেই কোচ ভালভারদে। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমি আসলে ওর (মেসি) পেনাল্টি মিস করায় স্নায়ুচাপে নেই। দুটি পেনাল্টি থেকে গোল করলে ভালো লাগতো। তবে সে নিরাপদে আছে। অবশ্য আরো গোল পেতে পারতো সে।’

বিজ্ঞাপন

এই জয়ে ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষেই থাকলো বার্সেলোনা। আর সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে ভায়াদোলিদ।

দিনের অন্য ম্যাচে রায়ো ভায়োকানোকে ১-০ গোলে হারিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে অ্যাথলেটিকো মাদ্রিদ। ২৪ ম্যাচে তাদের পয়েন্ট ৪৭। আর তিনে নেমে যাওয়া রিয়ালের পয়েন্ট ৪৫।

সারাবাংলা/এসএন

বার্সেলোনা ভায়াদোলিদ লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর