Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বড় বিপদে পড়লো চেলসি!


২৩ ফেব্রুয়ারি ২০১৯ ০৯:২৬

।। স্পোর্টস ডেস্ক ।।

বড় শাস্তি পেল ইংলিশ ক্লাব চেলসি। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার (ফিফা) নিয়মভঙ্গ করায় আগামী দুই মৌসুম কোনো খেলোয়াড় কিনতে পারবে না মাউরিজিও সারির দলটি।

ফিফার দেওয়া নিয়ম অনুযায়ী, কোনো ক্লাব ১৮ বছরের কম বয়সি খেলোয়াড় কিনতে পারবে না। তবে এবার সেটাই করে বসলো ব্লুরা। আর শাস্তি হিসেবে আগামী দুই মৌসুম অর্থাৎ ২০২০ সালের গ্রীষ্ম মৌসুম পর্যন্ত কোনো খেলোয়াড় কিনতে পারবে না তারা।

নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানাও গুনতে হচ্ছে ক্লাব চেলসিকে। নিয়মভঙ্গ করে ৬ লাখ সুইস ফ্রাঁ জরিমানা দিতে হবে তাদের। আর শুধু ক্লাবই নয়, ক্লাবের পাশাপাশি ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনকেও (এফএ) ৫ লাখ ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করেছে ফিফা।

সংবাদমাধ্যমের দেওয়া তথ্যমতে, ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত ১৮ বছরের কম বয়সি খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করে চেলসি। বিষয়টি নিয়ে গত বছর থেকেই তদন্ত করেছে ফিফা। তদন্ত শেষে বেশ বড় বিপদের পড়তে হচ্ছে ইংলিশ ক্লাবটিকে। তবে নতুন কোনও খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করতে না পারলে একটি পথ খোলা থাকছে তাদের জন্য। নিষেধাজ্ঞার এই সময়ে খেলোয়াড় ছেড়ে দিতে পারবে তারা। এছাড়াও ধারের খেলোয়াড়দেরকেও দলে ফিরিয়ে আনতে পারবে সারির দল।

তবে মাত্র তিনদিনের মধ্যে ফিফা আপিল কমিটি বরাবর এই শাস্তির বিরুদ্ধে আবেদন করতে পারবে ক্লাব চেলসির কর্তৃপক্ষ। এছাড়াও ক্রীড়া আদালতে যেতে পারবে তারা।

এদিকে সারির অধীনে থাকা দলটি চলতি লিগে ২৬ ম্যাচ খেলে ৫০ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ছয় নাম্বারে।

সারাবাংলা/এসএন

চেলসি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর