Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোহামেডানের এ কেমন সিদ্ধান্ত?


২৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৫:৪১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের ২০১৮-১৯ মৌসুমের প্লেয়ার্স ড্রাফটে পেসার মোহাম্মদ আজিমকে দলে টেনেছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। কিন্তু কী আশ্চর্য! লিগ মাঠে গড়ানোর ঠিক আগের দিন ক্লাব কর্তৃপক্ষ তাকে জানিয়ে দেয়, তিনি আর মোহামেডান দলে নেই। অথচ এই আজিমই গেল মৌসুমে মোহামেডানের জার্সি গায়ে নেমেছিলেন। সেবার ৬ ম্যাচে তুলে নিয়েছিলেন ১৮ উইকেট।

গত বছরের পারফরম্যান্স বিবেচনায় ‘বি’ ক্যাটাগরিতে এবার আজিমের পারিশ্রমিক ধরা হয় ১২ লাখ টাকা। ওই পারিশ্রমিকেই ড্রাফট থেকে তাকে টেনেছিল মোহামেডান। কিন্তু লিগ শুরুর আগে তাকে অনুশীলনে আসতে মানা করে দিয়েছে বলে অভিযোগ করেছেন আজিম নিজেই।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) হোম অব ক্রিকেট মিরপুরে সাংবাদিকদের কাছে অভিযোগ জানাতে এসে আজিম বলেন, ‘গতকাল রাতে ওয়াসিম ভাই (ম্যানেজার ওয়াসিম খান) ফোন দিয়ে বলেন, মাহবুব ভাই (মাহবুব আনাম) বলেছে, তুমি অন্য দল দেখ। আমি বলেছি, আমি এখন অন্য দল কীভাবে দেখব। এমন তো না যে আমি রিকুয়েস্টেড প্লেয়ার। আপনারা আমাকে না ডাকলে আমাকে অন্য দল ডাকতে পারত। আমি জিজ্ঞেস করেছিলাম, আমি অনুশীলনে আসব কিনা, উনারা বলেন, তোমার অনুশীলনে আসার দরকার নাই।’

‘আমাকে ড্রাফট থেকে নেয়ার পর যদি বলে দল দেখতে, এটা কেমন কথা। এখন আমি হুট করে নতুন দল কোথায় পাব? আর আমি তো গত বছর পারফর্ম করা খেলোয়াড়। আমার বদলে আজ দেখলাম রাজিব ভাই (শাহাদাত হোসেন) এসেছেন। উনাকে কিন্তু ড্রাফট থেকে ডেকে নেয়নি মোহামেডান।’ যোগ করেন আজিম।

কিন্তু ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের বাইলজ বলছে কোনো ক্রিকেটারকে ড্রাফট থেকে দলে নিয়ে ক্লাব কর্তৃপক্ষ বাদ দিতে পারে না। অন্য ক্লাবের সঙ্গে অদল-বদল করতে পারে। তবে সেক্ষেত্রেও ওই ক্রিকেটারের পারিশ্রমিক যেন ড্রাফট অনুযায়ী থাকে তা নিশ্চিত করতে হয়।

বিজ্ঞাপন

এদিকে বলা নেই, কওয়া নেই বাদ দেয়া আজিমকে অন্য ক্লাবের শরণাপন্ন হওয়ার কথা স্বীকার করেছেন মোহামেডান ম্যানেজার ওয়াসিম খান, ‘হ্যাঁ আমরা তাকে বলেছি ক্লাব খুঁজতে, আমরাও দেখছি। যদি কোনো ক্লাব থাকে কম টাকাতেও নেয় আমরা বাকি টাকা দিয়ে দেব। আর যদি না নেয় তাহলে তো তাকে দলে রাখতেই হবে।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ডিপিএল ২০১৯ মোহামেডান

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর