Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ জামালকে প্রথমের আনন্দে ভাসাতে চান সোহান


৩ মার্চ ২০১৯ ১৮:৩৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের যাত্রা শুরু হয়েছিল ২০১৩ সালে। প্রায় ৬ বছরের পথ চলায় আজও কোনো শিরোপার মুখ দেখেনি দলটি। লিস্ট ‘এ’ ক্রিকেটে তাদের সর্বোচ্চ সাফল্য বলতে রানার্সআপ। তাও সেই কবে! ২০১৩-১৪ মৌসুমে নিজেদের অভিষেকে ঢাকা লিগের দ্বিতীয়স্থানে থেকে শেষ করেছিল দলটি। অর্ধ দশকের সেই শিরোপা খেদ ডিপিএল টি-টোয়েন্টি দিয়ে ঘোঁচাতে চাইছেন দলের দলপতি নুরুল হাসান সোহান। চাইছেন শেখ জামালকে প্রথমের আনন্দে ভাসাতে।

বিজ্ঞাপন

সোহানের চাওয়াটিও অমূলক নয়। গ্রুপ পর্বের লড়াইয়ে অপরাজিত থাকা দলটি শেষ চারের লড়াইয়েও ছিল দুর্বার। শাইনপুকুরের বিপক্ষে ১৮২ রানের কঠিন লক্ষ্যও ছুঁয়ে ফেলেছিল ৫ উইকেটের খরচায়। দুর্দান্ত সেই জায়টিই হয়তো ফাইনালের মিশনে তাকে এতটা আত্নবিশ্বাসী করে তুলছে।

রোববার (৩ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিক ফটোসেশনের পর সোহান বলেন, ‘অবশ্যই জিততে চাই। আপনি দেখবেন যে, বাংলাদেশের জন্য অন্যরকম এই টুর্নামেন্ট, ফার্স্ট ক্লাস ধরেন, লিস্ট ‘এ’ ক্যাটাগরি ধরেন, এটা অবশ্যই বড় একটা টুর্নামেন্ট। এমন একটা টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নেয়া অবশ্যই অন্যরকম আনন্দের। আমার মনে হয় টুর্নামেন্ট অনেক প্রতিযোগিতাপূর্ণ হয়েছে। এখন যারা কালকের ম্যাচে শতভাগ দিতে পারবে তারাই ভালো করবে।’

ফাইনালে সোহানদের প্রতিপক্ষ হিসেবে যারা আছেন তারাও ঢাকা লিগে আজ অব্দি শিরোপার মুখ দেখেনি। দুইবারের রানার্সআপ প্রাইম দোলেশ্বরও নিশ্চয়ই শিরোপার এতকাছে এসে হাতাছাড়া করতে চাইবে না। তাছাড়া গ্রুপ পর্বের শেষ ম্যাচে গাজী গ্রুপের বিপক্ষে এবং সেমিফাইনালে যে দাপুটে জয়ে মাঠ ছেড়েছে তাতে তাদের আত্মবিশ্বাস তুঙ্গেই থাকার কথা।

বিজ্ঞাপন

সেই ভাবনা থেকেই হয়তো প্রতিপক্ষকে সমীহই করলেন শেখ জামাল দলপতি, ‘টি-টোয়েন্টিতে বড় দল ছোট দল নেই। যারা যেদিন ভালো খেলে তাদেরই জেতার সুযোগ বেশি থাকে। আমার মনে হয় অবশ্যই ওরা ভালো দল। তবে আমরা যেভাবে খেলছি তাতে অবশ্যই আমাদের দল অনেক ভারসাম্যপূর্ণ। যদি আমরা অবস্থা অনুযায়ী ভালো করতে পারি তাহলে ভালো রেজাল্ট হবে।’

এবার অপেক্ষা ফাইনালের। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে সোমবার (৪ মার্চ) সন্ধ্যা ৬টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি। আর বিশ্বের যে কোনো জায়গা থেকে ক্রিকেটপ্রেমীরা ম্যাচটি সরাসরি দেখতে পাবেন র‌্যাবিটহোল ইউটিউব স্পোর্টস চ্যানেলে।

** পা মাটিতেই রাখছেন দোলেশ্বর অধিনায়ক

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ডিপিএল ২০১৯ ফাইনাল শেখ জামাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর