Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাকি দলগুলোকে সতর্ক করলেন ব্রাভো


৩ মার্চ ২০১৯ ১৯:১৭

।। স্পোর্টস ডেস্ক ।।

চলতি বছর ইংল্যান্ডের মাটিতে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। মেগা এই টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া বাকি দলগুলোকে সতর্ক করে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। ঘরের মাঠে ক্যারিবীয়ানরা আসন্ন বিশ্বকাপের স্বাগতিক দল ইংল্যান্ডকে যেভাবে রুখে দিয়েছে তাতে নিজেদের দলকে নিয়ে দারুণ আত্মবিশ্বাসী ব্রাভো।

এ মুহূর্তে জাতীয় দলের অংশ নন ব্রাভো। খেলছেন দুবাইয়ে, পাকিস্তান সুপার লিগে। সেখান থেকে দেখেছেন জাতীয় দলের দুর্দান্ত পারফরম্যান্স। আসন্ন বিশ্বকাপে এই দলটিকে নিয়ে বাজি ধরতে চাইছেন ব্রাভো। জানিয়ে দিয়েছেন, যেকোনো দলের বিপক্ষে ক্যারিবীয়ানরা নিজেদের প্রমাণ করতে প্রস্তুত।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পণ্ড হয়। প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ছুঁড়ে দেওয়া ৩৬১ রানের টার্গেট ৪ উইকেট হারিয়ে ছুঁয়েছিল ইংলিশরা। দ্বিতীয় ম্যাচে ২৮৯ রানের টার্গেট ছুঁতে পারেনি ইংল্যান্ড। চতুর্থ ম্যাচে ইংল্যান্ড ৪১৮ রান করলে ক্যারিবীয়ানদের ইনিংস থেমেছিল ৩৮৯ রানের মাথায়। সিরিজ না খোয়াতে পঞ্চম ও শেষ ওয়ানডেতে জয় তুলে নেয় ক্যারিবীয়ানরা। তাতে ইংলিশদের মাত্র ১১৩ রানে গুটিয়ে দিয়ে ১২.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিকরা। ব্রাভোর জাতীয় দলের সতীর্থরা শেষ ম্যাচটি জিতে নেয় ২২৭ বল হাতে রেখে।

ওয়ানডে র‌্যাংকিংয়ে এক নম্বরে ইংল্যান্ড। বাংলাদেশ, শ্রীলঙ্কার পেছনে ৯ নম্বরে আছে ওয়েস্ট ইন্ডিজ। দুবাই থেকে ব্রাভো এ প্রসঙ্গে জানান, আমাদের বেশ কিছু তরুণ ক্রিকেটার আছে, যারা নিজেদের উন্নতির পাশাপাশি দলকে দারুণ সার্ভিস দিয়ে যাচ্ছে। ইংল্যান্ড বর্তমানে ওয়ানডেতে এক নম্বর দল। তাদের বিপক্ষে তরুণরা বেশ ভালো করেছে। এটা খুব সহজ ছিল না। দলের অধিনায়ক জ্যাসন হোল্ডারের সঙ্গে আমার কথা হয়েছে। অন্যদের সাথেও টুকটাক কথা হয়। তাদের আত্মবিশ্বাস দেখে আমি বিশ্বাস করি এই দলটা ওয়ানডে বিশ্বকাপে দারুণ কিছু করার ক্ষমতা রাখে। আসন্ন ইভেন্টে অন্য দলগুলোর জন্য ওয়েস্ট ইন্ডিজ হুমকিস্বরূপ।

নিজেদের জাতীয় দলকে এগিয়ে রেখে ব্রাভো যোগ করেন, আমি বলতে পারি এই বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ ফেভারিট দল। যেকোনো দিনে যে কেউ ভালো করতে পারে, কিন্তু এই ওয়েস্ট ইন্ডিজ নিজেদের ভালো করার দিকে যথেষ্ট খেয়াল রেখেছে। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশ্রনে এই দলটি আরও ভালো করবে বলে আমার বিশ্বাস।

জাতীয় দলের হয়ে ব্রাভো অবসর নিয়েছেন গত বছর। তবে, ৩৫ বছর বয়সী এই অলরাউন্ডার খেলা ছেড়েছেন আরও অনেক আগে। ২০১০ সালে টেস্ট, ২০১৪ সালে ওয়ানডে আর ২০১৬ সালে সবশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে। সাদা পোশাকে ৪০টি, ওয়ানডেতে ১৬৪টি আর টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছেন ৬৬টি ম্যাচ।

** গেইল ঝড়ে সিরিজ সমতার ম্যাচে রেকর্ড উইন্ডিজদের

সারাবাংলা/এমআরপি

ওয়েস্ট ইন্ডিজ ডোয়াইন ব্রাভো বিশ্বকাপ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর